Mukesh Ambani : এবার ইংল্যান্ড ফুটবল ক্লাব লিভারপুলকে কিনবেন মুকেশ আম্বানি ! 

Mukesh Ambani
photo credit :mirror.co.uk



Mukesh Ambani : রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানি (Mukesh Ambani) ইংল্যান্ড ফুটবল ক্লাব লিভারপুলকে কিনতে পারেন বলে খবর। ফেনওয়ে স্পোর্টস গ্রুপ (FSG) এই বিখ্যাত ক্লাবটি বিক্রি করতে প্রস্তুত। ক্লাবের বর্তমান মালিকরা বিক্রির জন্য দরপত্র আহ্বান করেছেন। এফএসজি (FSG) লিভারপুলকে (Liverpool) অন্তত ৩৮১ বিলিয়ন রুপিতে বিক্রি করতে চায়। সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, আম্বানি (Mukesh Ambani) ক্লাবটি কিনতে আগ্রহী।




প্রিমিয়ার লিগের সেরা ছয়টি ক্লাবের মধ্যে লিভারপুলের নাম ধরা হয়। এটি 2018-19 সালে UEFA চ্যাম্পিয়ন্স লিগ এবং 2019-20 মৌসুমে প্রিমিয়ার লীগ দখল করে। ছয়বার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে।


ফোর্বসের মতে, মুকেশ আম্বানি (Mukesh Ambani) বিশ্বের অষ্টম ধনী ব্যক্তি। তার মোট সম্পদ প্রায় 90 বিলিয়ন পাউন্ড (প্রায় 8576 বিলিয়ন টাকা)। সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, তিনি ক্লাব কেনার প্রক্রিয়া সম্পর্কেও তথ্য চেয়েছেন।




2010 সালে লিভারপুল ক্লাবের দায়িত্ব নেওয়া এফএসজি (FSG) এই সপ্তাহের শুরুতে ফুটবল বিশ্বকে হতবাক করেছিল। এফএসজি (FSG) এক বিবৃতিতে বলেছে, তারা ক্লাবটি বিক্রি করতে প্রস্তুত এবং একটি বিডের জন্য অপেক্ষা করছেন।


মুকেশ আম্বানি (Mukesh Ambani) লিভারপুল কেনার আগ্রহ এই প্রথম নয়। 2010 সালে রিপোর্ট করা হয়েছিল যে তিনি সাহারা গ্রুপের চেয়ারম্যান সুব্রত রায়ের সাথে লিভারপুলের 51 শতাংশ শেয়ারের জন্য বিড করতে চেয়েছিলেন। তবে লিভারপুলের তৎকালীন প্রধান নির্বাহী ক্রিশ্চিয়ান পারসলো এই গুজবকে অস্বীকার করেছেন।




মুকেশ আম্বানির (Mukesh Ambani) খেলাধুলার প্রতি অনেক ভালোবাসা রয়েছে। আইপিএলে তার দল মুম্বাই ইন্ডিয়ান্স। এছাড়াও এই ফ্র্যাঞ্চাইজির আরও দুটি দল রয়েছে। দক্ষিণ আফ্রিকায় শুরু হওয়া SAT20 তে একজন খেলবে। তার নাম এমআই কেপ টাউন। একই সঙ্গে সংযুক্ত আরব আমিরাত টি-টোয়েন্টি লিগে তার দল এমআই এমিরেটস। এছাড়াও তিনি ভারতে ইন্ডিয়ান সুপার লিগ আয়োজনে সহায়তা করেন।