T20 World Cup পাকিস্তানের স্বপ্নভঙ্গ , ১৯৯২ সালের বিশ্বকাপের প্রতিশোধ নিলো ইংল্যান্ড

T20 World Cup Final : পাকিস্তানের স্বপ্নভঙ্গ , ম্যাচ জিতে নিল ইংল্যান্ড

T20 World Cup Final



T20 World Cup Final : পাকিস্তানের কাছ থেকে ১৯৯২ সালের বিশ্বকাপের প্রতিশোধ নিলো ইংল্যান্ড। 1992 ওডিআই বিশ্বকাপের ফাইনালে, পাকিস্তান একই মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ডকে পরাজিত করে। এখন ৩০ বছর পর মেলবোর্নেই পাকিস্তানকে হারিয়ে প্রতিশোধ নিয়েছে ইংল্যান্ড।


টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তান ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৩৭ রান করে। পাকিস্তানের ব্যাটিং ছিল ফ্লপ। দুই অংক ছুঁতে পারেননি ছয় ব্যাটসম্যান। সর্বোচ্চ ৩৮ রান করেন শান মাসুদ। একই সঙ্গে ৩২ রানের ইনিংস খেলেন ক্যাপ্টেন বাবর। 


ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন স্যাম কুরান। জবাবে 19 ওভারে পাঁচ উইকেট হারিয়ে লক্ষ্য তাড়া করে ইংল্যান্ড। বেন স্টোকস ৪৯ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটাই ছিল তার প্রথম ফিফটি।


টি-টোয়েন্টিতে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। এর আগে ২০১০ সালে টি-টোয়েন্টি চ্যাম্পিয়নও হয়েছিল দলটি। তখন ইংলিশ দলের অধিনায়ক ছিলেন পল কলিংউড। 

সামগ্রিকভাবে এটি ইংল্যান্ডের তৃতীয় বিশ্বকাপ শিরোপা। 2019 সালে, ইংল্যান্ড দলও ওয়ানডে চ্যাম্পিয়ন হয়েছিল। একই সঙ্গে এটি ছিল পাকিস্তানের তৃতীয় ফাইনাল। 

2007 সালের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের কাছে হারের মুখে পড়তে হয়েছিল পাকিস্তানকে। একই সময়ে, 2009 সালে, দলটি টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন হয়েছিল। এখন 2022 সালে, পাকিস্তান দলকে আবারো ফাইনালে হারের মুখে পড়তে হয়েছিল।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ