বাংলাদেশ থেকে পায়েহেটে ভারতে - কি বার্তা দিতে চাইলেন এই যুবক ! 

one men



ঘটনাটি কাল্পনিক মনে হলেও কিন্তু বাস্তব সত্য । বাংলাদেশ থেকে এক সমাজসেবী পায়ে হেঁটে ভারতে এসেছেন। নাম সাইফুল ইসলাম। বাংলাদেশের কুমিল্লা জেলার দেবিদ্যা উপজেলার বাসিন্দা।

গত ৭ ই অক্টোবর বাংলাদেশের সংসদ ভবন থেকে পায়ে হেঁটে তার যাত্রা শুরু করেছে বলে জানালেন। গতকাল জলপাইগুড়ি জেলায় আসলে গ্রীন জলপাইগুরি এন,জি, ও এবং পদ্মশ্রী করিমুল হক সম্বর্ধনা জানালেন।

এই বিষয়ে বাংলাদেশের যুবক সাইফুল ইসলাম জানালেন , আমি একজন ভূগোলের ছাত্র তাই সবাইকে একটা বার্তা দিতে চাই ,পায়ে হেঁটে মানুষ কে গাছ লাগানোর আবেদন এবং গাছের যে কত উপকারিতা, পাশাপাশি রক্ত দান করতে মানুষ কে উৎসাহ প্রদান ও পায়ে হাঁটার উপকারিতা ইত্যাদি বিষয়ে মানুষের মধ্যে সচেতনতা করতে পায়ে হেঁটে ভারতে ভ্রমণ ।

তিনি আরও জানান ইতিমধ্যে ভারতের ১৫টি জেলা ভ্রমণ করেছেন হেঁটে । ৫১ তম দিনশেষে দার্জিলিং জেলায় গিয়ে শেষ করবেন যাত্রা বলে জানালেন । এছাড়াও তিনি জানালেন ইতিমধ্যে বাংলাদেশের প্রতিটি জেলা পায়ে হেঁটে ভ্রমণ করেছেন এবং গাছ লাগানোর বার্তা মানুষের মধ্যে প্রচার করেছেন এবং ভারতের জনগণের ভুয়সী প্রশংসা করলেন।

এই বিষয়ে পদ্মশ্রী করিমুল হক জানালেন, পরিবেশ রক্ষায় এবং মানব সেবার জন্য বাংলাদেশ থেকে ভারতে পায়ে হেঁটে সাইফুল ইসলাম যে বার্তা দিতে এসেছেন তার জন্য অনেক অনেক ধন্যবাদ ।