বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ মতো চাকরি ছাড়লেন এক শিক্ষিকা!

School students



হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এর পরিষ্কার নির্দেশ ছিল যারা দুর্নীতি করে চাকরি পেয়েছেন তারা চাকরি থেকে পদত্যাগ করুন নয়তো আদালত পরবর্তীতে কড়া ব্যবস্থা গ্রহণ করবে। আর এবার আচমকাই চাকরি থেকে পদত্যাগ করলেন এক শিক্ষিকা। জলপাইগুড়ির জেলার বানারহাট উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষিকা অনন্যা মহাপাত্র। সোমবার দুপুরে শিক্ষিকা স্বয়ং স্কুলে এসে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকার হাতে তার পদত্যাগ পত্র তুলে দেন।


 
স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকার দাবি আদালতের সময়সীমা ছিল নয় নভেম্বর তার আগে আজ ৭ ই নভেম্বর স্কুলের এক শিক্ষিকা এসে পদত্যাগ পত্র জমা দেন। ১৮ই ফেব্রুয়ারি ২০২১ সালের এই বিদ্যালয়ে জীবন বিজ্ঞানের শিক্ষিকা হিসাবে তিনি যোগদান করেছিলেন। জানা যাচ্ছে পদত্যাগের কারণ হিসেবে তিনি জানিয়েছেন যে একটি মেয়াদ উত্তীর্ণ লিস্টে নাম থেকে তিনি চাকরি পেয়েছেন। আর এই কারণেই তিনি পদত্যাগ করলেন। 



পাশাপাশি আরও একটি তথ্য উঠে আসছে যেখানে ওই শিক্ষিকা দাবি করেছেন শুধুমাত্র তিনি নয় এরকম ১৮৪ জন রয়েছে এরকম মেয়াদ উত্তীর্ণ তালিকা থেকে চাকরি পাওয়া। তবে শিক্ষিকার এইভাবে পদত্যাগ করায় হতবাক গোটা স্কুল। তবে সামনেই স্কুলের বার্ষিক পরীক্ষা এমনিতেই স্কুলে শিক্ষক শিক্ষিকার একটা ঘাটতি রয়েছে এরই মধ্যে একজন শিক্ষিকার এইভাবে পদত্যাগ করায় সমস্যার মধ্যে পড়েছে স্কুল। স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা খুব দ্রুত শূন্যপদ পূরণ করার দাবি করেছেন।


 
তবে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশের পরেই কড়া পদক্ষেপের হাত থেকে বাঁচতেই এই পদত্যাগ কিনা সেই নিয়ে কিন্তু প্রশ্ন থেকেই যাচ্ছে। তবে শিক্ষিকার এক নিকট আত্মীয়ের দাবি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ মেনেই পদত্যাগ করা হয়েছে।