নকল মশা মারার ধুপকাঠি কারখানার হদিশ

dhoop



আসানসোল দক্ষিণ থানার বুধা মোড় এলাকায় নকল মশা মারার ধুপকাঠি কারখানার হদিশ। সোমবার খবর পেয়ে ঘটনাস্থলে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা পৌচ্ছায়।

অভিযান চালিয়ে প্রচুর পরিমাণে নকল কোম্পানির মশা মারার ধুপকাঠি বাজেয়াপ্ত করা হয়েছে। তবে এতদিন এই অবৈধ ব্যবসা চলছিল তা এলাকার মানুষেরা জানেন না। সোমবার সকাল ও দুপুরে আসানসোল দক্ষিণ থানার এসবি গরাই রোডের পুরনো আইএমএ হাউস সংলগ্ন ও বুধার নামোপাড়া এলাকায় পুলিশকে সঙ্গে সঙ্গে দুটি বাড়িতে ইবির অফিসাররা অভিযান চালায়। এই অভিযানে ২ লক্ষাধিক টাকার নকল ধূপকাঠি বাজেয়াপ্ত করা হয়েছে। আটক করে জেরা করা হচ্ছে তিন জনকে।

এদিন এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা বলেন আমাদের কাছে ইনফরমেশন ছিল যে আসানসোল সাউথ পি এস এর এরিয়াতে কিছু নকল মশা ধূপের কারখানার প্রদীপ পাওয়া যায় এবং সেখান থেকে নকল মশা মারা ধুপের প্যাকেট রেপার রেডি মাল হলোগ্রাম স্টিকার রেডি প্যাকিং বাক্স এবং মশা মারা ধূপকাঠি অনেক পরিমাণে পাওয়া গেছে। সেগুলি এখন সমস্ত কিছু কাউন্টিং করা হচ্ছে এরপর কপিরাইট এবং ট্রেডমার্ক এর উপর আমরা কেস করছি, তিনজন মালিককে ধরা হয়েছে সেই তিনজন মালিকের উপর কপিরাইট অ্যাক্টের উপর কেস করবো।

গোটা অভিযান নিয়ে ইতিমধ্যেই লিখিত ভাবে আসানসোল দক্ষিণ থানায় এনফোর্সমেন্ট ব্রাঞ্চের তরফে অভিযোগ দায়ের করা হয়েছে। তার ভিত্তিতে পুলিশ একটি মামলা দায়ের করেছে।