DA news : বকেয়া DA মামলার শুনানি এবার দেশের প্রধান বিচারপতির বেঞ্চে! কবে? 



supreme court
Supreme Court

মহার্ঘ ভাতা (DA বা ডিয়ারনেস অ্যালোওয়েন্স) নিয়ে রাজ্য সরকারের দাখিল করা পিটিশন শুনতে রাজি হল সুপ্রিম কোর্ট। দেশের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চে আগামী সোমবার ডিএ (DA)সংক্রান্ত মামলার শুনানি হবে।




মহার্ঘ ভাতা (Dearness Allowance) নিয়ে কলকাতা হাইকোর্টের রায় চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে যে মামলা দায়ের করেছিল, তা তালিকাভুক্ত করতে সম্মত হয়েছে ভারতের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ।




ডিএ (Dearness Allowance) মামলায় কলকাতা হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে রাজ্য সরকারের স্পেশাল লিভ পিটিশনে কিছু ত্রুটি ছিল তা সংশোধন করা হয়েছে বলে জানা গেছে সুপ্রিমকোর্টের ওয়েবসাইট থেকে। এরপর, আজই সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে, সোমবার ডিএ মামলার শুনানি হবে।



আগামী সোমবার ডিএ (Dearness Allowance) সংক্রান্ত মামলার শুনানি দেশের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চে। এদিকে আজ ডিএ-র (Dearness Allowance) দাবিতে বিধানসভা অভিযান। রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠনের যৌথ মঞ্চের মিছিল ঘিরে ধুন্ধুমার। পুলিশ ও সরকারি কর্মীদের সংঘাতে ঝরে রক্তও।বিধানসভা মূল ফটকের সামনে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় বুধাবার দুপুরে। টেনে হিঁচড়ে সরানো হয় আন্দোলনকারীদের।