WhatsApp: এখন হোয়াটসঅ্যাপে স্ক্রিনশট নেওয়া যাবে না, জেনেনিন কি করতে হবে

Now screenshots will not be able to be taken on WhatsApp

WhatsApp logo




ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ (WhatsApp) ব্যবহারকারীদের নিরাপত্তার কথা মাথায় রেখে আরেকটি নতুন ফিচার প্রকাশ করেছে। ভিউ ওয়ান মেসেজ থেকে তৈরি মেসেজের স্ক্রিনশট আর হোয়াটসঅ্যাপে (WhatsApp) নেওয়া যাবে না। এই ফিচারের পর এখন ব্যবহারকারীদের চ্যাট আরও সুরক্ষিত হয়ে উঠবে। গত বছরের আগস্টে, হোয়াটসঅ্যাপ (WhatsApp) ব্যবহারকারীদের নিরাপত্তা বাড়ানোর জন্য ভিউ ওয়ান মেসেজ বৈশিষ্ট্যটি প্রকাশ করেছিল। এক বছর পরে, অর্থাৎ 2022 সালের আগস্টে, মেটার সিইও মার্ক জুকারবার্গ ভিউ ওয়ান মেসেজে স্ক্রিনশট নেওয়ার বৈশিষ্ট্যটি বন্ধ করার ঘোষণা দেন।

মার্ক জুকারবার্গ বেশ কিছু নিরাপত্তা বৈশিষ্ট্য প্রকাশের সময় বলেছিলেন যে তিনি এখন হোয়াটসঅ্যাপের (WhatsApp) নিরাপত্তা জোরদার করতে চলেছেন। এর জন্য, আমরা ভিউ ওয়ান মেসেজ ফিচারে আরেকটি নতুন ফিচার অন্তর্ভুক্ত করছি, যা হোয়াটসঅ্যাপ (WhatsApp) ব্যবহারকারীদের চ্যাটকে আরও সুরক্ষিত রাখতে পারে। এই ফিচারে ভিউ ওয়ান মেসেজ থেকে তৈরি মেসেজের স্ক্রিনশট নেওয়া যাবে না।আরও পড়ূনঃ শুভ বিজয়া দশমীর শুভেচ্ছা বার্তা - Subho Bijoya Dashami Greeting

হোয়াটসঅ্যাপের (WhatsApp) এই স্ক্রিনশট ব্লকিং বৈশিষ্ট্যটি Google-pay এবং Phone-pa-এর মতো কাজ করে, যা ব্যবহারকারীদের তাদের প্ল্যাটফর্মে স্ক্রিনশট নিতে দেয় না। একইভাবে, এখন হোয়াটসঅ্যাপেও (WhatsApp) ভিউ ওয়ান মেসেজ থেকে তৈরি মেসেজের স্ক্রিনশট নেওয়া যাবে না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ