রোহিত-কোহলি-সূর্যের দাপট, বোলিং-এও জ্বলে উঠে নেদারল্যান্ডসের বিরুদ্ধে দুর্দান্ত জয় ভারতের 

T20 World Cup


বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডের বিরুদ্ধে 56 রানে জয়ের জন্য টিম ইন্ডিয়া একটি শক্তিশালী পারফরম্যান্স তৈরি করেছে। এই জয়ের সাথে, ভারত এখন মার্কি টুর্নামেন্টে দুটি খেলায় দুটি জয় পেয়েছে এবং গ্রুপ 2-এ টেবিলের শীর্ষে রয়েছে। এটি ছিল ভারতীয় দলের একটি অলরাউন্ড পারফরম্যান্স কারণ দলটি 20 ওভারে 179/2 এর শক্তিশালী স্কোর করেছে এবং সিডনিতে নেদারল্যান্ডস দলকে 123/9 এ সীমাবদ্ধ করে।



ম্যাচটিতে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার রান-স্কোরিংয়ে একটি অত্যন্ত প্রয়োজনীয় প্রত্যাবর্তন দেখা গেছে, যিনি কেএল রাহুল (9) আবার চিহ্ন তৈরি করতে ব্যর্থ হওয়ার পরে একটি গুরুত্বপূর্ণ অর্ধশতক (53) করেছিলেন। বিরাট কোহলি পাকিস্তানের বিরুদ্ধে মেলবোর্নে তার দুর্দান্ত অপরাজিত 82 রানের খেলার পরে আরেকটি মাস্টারক্লাস তৈরি করেছিলেন, কারণ তিনি - আবারও - খেলায় দলকে শক্তিশালী স্কোরে নিয়ে যেতে অপরাজিত ছিলেন। কোহলি 44 ডেলিভারিতে 62 রান করেন এবং সূর্যকুমার যাদব (25 বলে 51*) এর সাথে 95 রানের জুটি গড়েন।




31 বছর বয়সী তারকা ব্যাটার থেকে এটি একটি স্বাভাবিক আক্রমণাত্মক প্রদর্শন ছিল, কারণ সূর্যকুমার তার অপরাজিত অর্ধশতক হাঁকানোর পথে সাতটি চার এবং একটি ছক্কা মেরেছিলেন।




রান তাড়া করতে গিয়ে, খেলার তৃতীয় ওভারে বিক্রমজিৎ সিং 1 রানে ভুবনেশ্বর কুমারের বলে পড়লে নেদারল্যান্ডস প্রথম আঘাত পায়। ডাচ দল তাদের ইনিংস জুড়ে বিশাল রান-রেটের প্রয়োজনীয়তা পূরণ করতে ব্যর্থ হয়েছিল, কারণ আরও অভিজ্ঞ ভারতীয় বোলিং লাইনআপ তাদের ব্যাটিং অর্ডারের জন্য উল্লেখযোগ্য অসুবিধা সৃষ্টি করেছিল।



রবিচন্দ্রন অশ্বিন (2/21), অক্ষর প্যাটেল (2/18), এবং ভুবনেশ্বর কুমার (2/9) বল দিয়ে জ্বলে উঠলে টিম প্রিংলে (20) নেদারল্যান্ডসের পক্ষে ইনিংসে সর্বোচ্চ স্কোরার ছিলেন। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে বোলিং করা একমাত্র ওভারে 21 রান দেওয়া অক্সারের জন্য এটি একটি অত্যন্ত প্রয়োজনীয় আউট ছিল।




আরশদীপ সিংও তার চিত্তাকর্ষক পারফরম্যান্স অব্যাহত রেখেছিলেন কারণ তিনি খেলার 18তম ওভারে পরপর দুটি উইকেট তুলেছিলেন, অবশেষে তার চার ওভারে 2/33।




এই জয়ে ভারত এখন দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে। রোহিত শর্মারা 30 অক্টোবর টুর্নামেন্টের তাদের পরবর্তী ম্যাচে প্রোটিয়াদের মুখোমুখি হবে।