T20 World Cup: জিম্বাবয়ের কাছে হার পাকিস্তানের, চাপ বাড়লো বাবরদের 

T20 World Cup




MCG তে ভারতের বিরুদ্ধে হার দিয়েই টি২০ বিশ্বকাপে যাত্রা শুরু করেছিল পাকিস্তান। আর তাই আজ পারথে জিম্বাবয়ের বিরুদ্ধে জেতাটা ছিল অত্যন্ত জরুরী। আজ জিতলেই তো বুক ফুলিয়ে বিশ্বকাপে টিকে থাকতে পারতো পাকিস্তান। কিন্তু আজ জিম্বাবয়ের কাছে হেরে যায় পাকিস্তান। ২ রানে জিম্বাবয়ের কাছে হেরে যায় পাকিস্তান।



এদিন টসে জিতে পাকিস্তানকে বোলিং এর আমন্ত্রন জানান জিম্বাবুয়ের অধিনায়ক। ২০ ওভারে ১৩০ রানের স্কোর গড়ে জিম্বাবুয়। মহম্মদ ওয়াসিমের পেস ও শাহদাব খানের স্পিনের দাপটে জিম্বাবোয়ের ব্যাটাররা কেউ বড় স্কোর গড়তে পারেননি। ব্যতিক্রম বলতে সিন উইলিয়ামস। ২৮ বলে ৩১ রানের ইনিংস খেলেন তিনি। বাকি আর একজনও ব্যাটার ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। ওয়াসিম চার উইকেট ও শাহদাব নেন তিন উইকেট।



আর এই অল্প রান তাড়া করতেই ব্যর্থ হয়ে পড়ে পাকিস্তান। মোটামুটি খেলছিল পাকিস্তান। প্রথমে স্কোর দেখে সকলেই ভেবে ফেলবে জিতছে পাকিস্তানই। কিন্তু ম্যাচ জিতে পারথ ছাড়লো জিম্বাবয়। তারকা ওপেনিং জুটি পাঁচ ওভারের মধ্যে ২৩ রান করে ফেরেন‌। বাবর চার রানে ও রিজওয়ান ১৪ রানে ফিরে যান। অক্সিজেনের জোগান দেন মিডল অর্ডার ব্যাটার শান মাসুদ। কিন্তু ব্যর্থ হন ইফতিকার, শাহদাব, হায়দার আলীরা। শেষ ওভারে পাকিস্তানের জেতার জন্য ১১ রানের প্রয়োজন ছিল। অবশেষে শেষ বলে দরকার ৩। এদিকে একে একে মাঠ ছেড়েছেন অনেকেই। শেষ বলেই মাঠে নামে শাহিন আফ্রিদি। ২রান করেন তিনি। ম্যাচ জিতে যায় জিম্বাবয়।