ইরানের হিজাব বিরোধী আন্দোলনের বিরুদ্ধে এবার প্রতিবাদ করলেন ঊর্বশী


Urvashi Rautela




ইরানের (Iran) হিজাব বিরোধী আন্দোলনের (Anti Hijab Protest) বিরুদ্ধে এবার প্রতিবাদ করলেন ঊর্বশী রাউতেলা (Urvashi Rautela)।


ইরানে মাহশা আমিনির মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ শুরু হয়। রাজধানী তেহরান সহ একাধিক শহর এবং গ্রামে শুরু হয় বিক্ষোভ। মাহশা আমিনির মৃত্যুর পর হিজাব বিরোধী বিক্ষোভ শুরু হলে এবার তার সমর্থনে নিজের চুল কাটলেন বলিউড অভিনেত্রী ঊর্বশী রাউতেলা (Urvashi Rautela)।


Urvashi Rautela


ঊর্বশী রাউতেলা (Urvashi Rautela) বলেছেন- "ইরানী নারী ও মেয়েদের সমর্থনে আমার চুল কাটছি । যারা মাহসা আমিনীর মৃত্যুর প্রতিবাদে এবং অন্য সব মেয়েদের জন্য। আর 19 বছরের মেয়ে আমার উত্তরাখণ্ডের অঙ্কিতা ভান্ডারির জন্য।"


ঊর্বশী রাউতেলা (Urvashi Rautela) আরও বলেন- "চুল কেটে ইরান সরকারের বিরুদ্ধে প্রতিবাদে একত্রিত হচ্ছেন বিশ্বজুড়ে নারীরা। নারীদের সম্মান করুন। নারী বিপ্লবের একটি বৈশ্বিক প্রতীক। চুলকে নারীর সৌন্দর্যের প্রতীক হিসেবে দেখা হয়। জনসমক্ষে চুল কেটে, মহিলারা দেখিয়ে দিচ্ছে যে তারা সমাজের সৌন্দর্যের মান সম্পর্কে চিন্তা করে না এবং তারা কীভাবে সাজবে, আচরণ করবে বা জীবনযাপন করবে তা কিছু বা কাউকে সিদ্ধান্ত নিতে দেবে না। একবার নারীরা একত্রিত হয়ে একটি নারীর ইস্যুকে সমগ্র নারীজাতির ইস্যু হিসেবে বিবেচনা করলে নারীবাদ একটি নতুন প্রাণশক্তি দেখতে পাবে।"