Sourav Ganguly: CAB-তে লড়ছেন না সৌরভ, কি করবেন এখন মহারাজ? 

Sourav Ganguly


ক্রিকেটার হিসেবে ছাপ রেখেছেন, তিনি সব সময়ই কর্মব্যস্ত থেকেছেন। ক্রিকেট খেলার সময় দেশকে, আইপিএলের দলকে নেতৃত্ব দিয়েছেন, ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিয়ে এগিয়ে নিয়ে গেছেন ভারতীয় ক্রিকেটকে। খেলা থেকে নিয়েছেন অবসর, ভারতীয় ক্রিকেটের দায়িত্বে আর নেই। ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্ব থেকে তাঁকে সড়ানোর পরেই উঠেছে নানান বিতর্ক। এর মাঝেই নিজেই সিএবি-তে লড়তে চেয়েছিলেন সৌরভ। কিন্তু রবিবার মনোনয়ন জমা দিলেন না তিনি। প্রশাসনিক পদে আপাতত তিন বছরের জন্য কুলিং অফে যাচ্ছেন সৌরভ।



রবিবার ইডেন গার্ডেন্সে সাংবাদিকরা প্রশ্ন করেছিলেন, এখন কি করবেন? উত্তরে তিনি হেসে ইঙ্গিতপূর্ণভাবে বলেন, 'দেখা যাক। লেটস সি...'। ঘনিষ্ঠ মহলের দাবি, শীঘ্রই ধারাভাষ্যকার হিসাবে ফিরতে পারেন জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক।



সামনের বছর দেশের মাটিতে ওয়ান ডে বিশ্বকাপ (ODI World Cup)। অনেকে আশা করেছিলেন, ইডেনে ফাইনাল আসবে? সৌরভ রবিবার সাংবাদিকদের বলেন, 'ফাইনাল কোথায় যাবে, সেটা তো ঠিক করবে বোর্ড। ওরাই তো আয়োজক। সব সময় তো একটা জায়গায় ফাইনাল হয় না। এখন অনেক ভাল মাঠ রয়েছে। ঘুরিয়ে ফিরিয়ে সব জায়গায় খেলা হবে।'



রবিবার বিকেল পাঁচটার মধ্যে মনোনয়ন জমা করার সময় ছিল। সৌরভ নিজেও সিএবি পৌঁছে গিয়েছিলেন। কিন্তু শেষ মুহূর্তে চমক অপেক্ষা করেছিল। দেখা যায়, সৌরভ নন, সিএবি প্রেসিডেন্ট পদে মনোনয়ন জমা করছেন দাদা স্নেহাশিস।