PM Modi: যুবকদের দীপাবলীর উপহার মোদির, দিলেন একাধিক ঘোষনাও

PM Modi: যুবকদের দীপাবলীর উপহার মোদির, দিলেন একাধিক ঘোষনাও

PM Modi


তরুণদের দীপাবলির বড় উপহার দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ( PM Narendra Modi )। শনিবার ১০ লক্ষ চাকরিতে নিয়োগের নতুন উদ্যোগ রোজগার মেলা শুরু হল। ২০২৩-এর মধ্যে ১০ লক্ষ চাকরির নিয়োগ প্রক্রিয়া শুরুতে আজ ৭৫০০০ যুবককে চাকরির অফার লেটার দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ( PM Narendra Modi )।



কর্মসংস্থান মেলার উদ্বোধন করে ৭৫০০০ যুবককে চাকরির অফার লেটার দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যুবকদের উৎসাহিত করলেন তাঁর ভাষনের মধ্য দিয়ে। তাঁর কথায়, সরকারি চাকরি কোনও পরিষেবা নয়, সম্পূর্ণ প্রস্তুতি এবং প্রতিশ্রুতিবদ্ধ হয়ে দেশের সেবা করার অঙ্গীকার। দেশের জন্য কাজ করার সুযোগ পেলেন তাঁরা ।




এদিন প্রধানমন্ত্রী বলেন, অনেক নতুন কর্মসংস্থানের সুযোগ তৈরি হচ্ছে। যানবাহন থেকে শুরু করে মেট্রো কোচ, ট্রেনের কোচ, প্রতিরক্ষা সরঞ্জামসহ অনেক খাতে দ্রুত রফতানি বাড়ছে কারণ কারখানা বাড়ছে। শ্রমিকের সংখ্যাও বাড়ছে। দেশে বড় পরিসরে যে উন্নয়নের কাজ হচ্ছে । ফলে লক্ষাধিক কর্মসংস্থানের সুযোগ তৈরি হচ্ছে ও হবে।




২০১৪ সাল এরপর স্টার্ট-আপ বেড়েছে, প্রায় ৮০ হাজার ছাড়িয়েছে বলে জানান তিনি। একুশ শতকে দেশের সবচেয়ে উচ্চাভিলাষী মিশন হল মেক ইন ইন্ডিয়া এবং স্বনির্ভর ভারত।



তিনি বলেন, আজ অনেক ক্ষেত্রেই দেশ বড় আমদানিকারী থেকে বড় রপ্তানিকারী দেশ হয়েছে।



প্রধানমন্ত্রী বলেন, গ্রামে বিপুল সংখ্যক কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে। উদাহরণ হিসেবে খাদি ও গ্রামশিল্পকে চিহ্নিত করেছেন তিনি। তিনি বলেন, এই কয়েক বছরে খাদি ও গ্রামশিল্পে এক কোটিরও বেশি কর্মসংস্থান তৈরি হয়েছে। এতেও আমাদের অনেক বোনের যোগদান রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ