WB News : মোমিনপুর ঘটনার তদন্ত NIA-র কাছে

WB News :  বুধবার ব‌্যাঙ্কশাল আদালতে এই এফআইআর-এর কপি NIA পেশ করতে পারে

NIA
প্রতীকী ছবি, ইন্টারনেট থেকে সংগৃহীত 




কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক পশ্চিমবঙ্গের মোমিনপুর ঘটনার তদন্ত এনআইএ (NIA)-র কাছে হস্তান্তর করেছে। এই সহিংসতার পিছনে একটি বড় ষড়যন্ত্র অনুমান করে, বিজেপি কেন্দ্রীয় তদন্ত সংস্থার কাছে তদন্তের দাবি করেছিল।

মোমিনপুরের (Mominpur) ময়ূরভঞ্জ রোডে দুই গোষ্ঠীর অশান্তির জেরে প্রবল ইটবৃষ্টি হয়। পরের দিন দুপুরে ফের উত্তেজনা ছড়ায় ওয়াটগঞ্জ ও একবালপুর থানা এলাকায়। একবালপুর থানা ঘেরাও করে উত্তেজিত জনতা। পরিস্থিতি সামাল দিতে কাঁদানে গ্যাস ছোঁড়ে পুলিশ। ঘটনায় কলকাতা পুলিশের (Kolkata Police) উচ্চপদস্থ আধিকারিক-সহ বেশ কয়েকজন আহত হন। এতে রাজনীতির রংও লাগে। 

হাই কোর্টে (Calcutta HC) এই সংক্রান্ত মামলা দায়ের হলে অশান্তি দমনে পুলিশের ভূমিকা নিয়ে ভর্ৎসনা করেন বিচারপতিরা। রাজ্য পুলিশের ডিজি ও কলকাতা পুলিশের কমিশনারের নেতৃত্বে সিট গঠনের নির্দেশ দেয় উচ্চ আদালত। এবার সেই মামলার দায়িত্ব ভার নিচ্ছে NIA।

মোমিনপুর হিংসার তদন্তে শীঘ্রই ঘটনাস্থলে পৌঁছতে পারে NIA টিম। এই সহিংসতার বিষয়ে NIA মামলা করেছে। এর আগে পশ্চিমবঙ্গ পুলিশ তদন্ত করছিল।

সূত্রের খবর অনুযায়ী,  বুধবার ব‌্যাঙ্কশাল আদালতে এই এফআইআর-এর কপি NIA পেশ করতে পারে। তারই ভিত্তিতে মোমিনপুরে ফের হানা দিতে পারেন NIA টিম । সেখানকার সিসিটিভির ফুটেজ ও এলাকার কিছু ভিডিও ফুটেজ এনআইএ (NIA) খতিয়ে দেখবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ