IND vs PAK T20 WC: বিরাটের অনবদ্য হাফ-সেঞ্চুরি, পাকিস্তানকে চার উইকেটে হারাল ভারত

IND vs PAK: বিরাটের অনবদ্য হাফ-সেঞ্চুরি, পাকিস্তানকে চার উইকেটে হারাল ভারত

IND vs PAK




আজ মেলবোর্নে ২২ গজে ফের ভারত-পাক (India vs Pakistan) ম্যাচ। টি-টোয়েন্টি বিশ্বকাপে মেলবোর্নে পাকিস্তানকে ৪ উইকেটে হারিয়ে দিল ভারত। এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। দ্বিতীয় ওভারেই পাকিস্তানকে ধাক্কা দেয় ভারত। ঘাসে ভরা পিচের তাজা-ভাব এবং মেঘাচ্ছন্ন আবহাওয়ার সুবিধা নিতেই শুরুতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন হিটম্যান। অর্শদীপ সিং ম্যাচের দ্বিতীয় ওভারের প্রথম বলেই এলবিডব্লিউ-র ফাঁদে জড়ান বাবর আজমকে। ৩.৫ ওভারে অর্শদীপের বল রিজওয়ানকে ফেরায় প্যাভিলিয়নে। ১টি বাউন্ডারির সাহায্যে ১২ বলে ৪ রান করে ভুবনেশ্বর কুমারের হাতে ধরা পড়েন রিজওয়ান।২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ইফতিকার আহমেদ।১২.২ ওভারে ইফতিকার আহমেদকে এলবিডব্লিউ-র ফাঁদে জড়ান মহম্মদ শামি।১৩.৬ ওভারে হার্দিক পান্ডিয়ার বলে সূর্যকুমারের হাতে ধরা পড়েন সদ্য ক্রিজে আসা হায়দার আলি। ৪ বলে ২ রান করে মাঠ ছাড়েন তিনি। ১৫.৫ ওভারে হার্দিক পান্ডিয়ার বলে দীনেশ কার্তিকের দস্তানায় ধরা পড়েন মহম্মদ নওয়াজ। ১৬.৪ ওভারে অর্শদীপের বলে কার্তিকের দস্তানায় ধরা পড়েন আসিফ আলি। ৫টি বাউন্ডারির সাহায্যে ৪০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন শান মসুদ। ১৬ রান সংগ্রহ করে ১৯.২ ওভারে ভুবনেশ্বরের বলে তাঁর হাতেই ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন শাহিন আফ্রিদি।নির্ধারিত ২০ ওভারে পাকিস্তান ৮ উইকেটের বিনিময়ে ১৫৯ রান সংগ্রহ করেছে।




ভারত ৭ রানে ১ উইকেট হারায়। ১.৫ ওভারে নাসিমের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন লোকেশ রাহুল। ৭ বলে ৪ রান করে ৩.২ ওভারে হ্যারিস রউফের বলে ইফতিকার আহমেদের হাতে ধরা পড়েন রোহিত শর্মা।রিজওয়ানের দস্তানায় ধরা পড়ে ২টি বাউন্ডারির সাহায্যে ১০ বলে ১৫ রান করে ফেরেন সূর্যকুমার। এদিন ,মাঠে চমক দেখান বিরাট। ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন কোহলি। ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ৪০ রান করে ১৯.১ ওভারে নওয়াজের বলে বাবরের হাতে ধরা পড়েন হার্দিক পান্ডিয়া। শেষ ৫ বলে জয়ের জন্য ১৬ রান দরকার ছিল ভারতের। শেষ ওভারের পঞ্চম বলে স্টাম্প-আউট হন কার্তিক। ব্যাট করতে নামেন অশ্বিন। শেষ বলে ভারতের দরকার ছিল ২ রান। নওয়াজ ওয়াইড করতেই স্কোল লেভেল হয়ে যায়। শেষ বলে জিততে ১ রান দরকার ছিল ভারতের। শেষ বলে ১ রান নিয়ে ভারতকে ম্য়াচ জেতান অশ্বিন।বিরাট কোহলি ৫৩ বলে ৮২ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলে অপরাজিত থাকেন।



দুবাইয়ে গত টি-২০ বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের কাছে হারতে হয় ভারতকে। একই মাঠে গত এশিয়া কাপের গ্রুপ লিগে পাকিস্তানকে পরাজিত করে টিম ইন্ডিয়া। চলতি টি-২০ বিশ্বকাপে সম্মুখসমরে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ শেষ হাসি হাসেন রোহিত শর্মারা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ