Malbazar Flash Flood : মালবাজারে ঘটে যাওয়া মর্মান্তিক ঘটনায় মর্মাহত মোদি 


Malbazar Flash Flood



দুর্গা পুজোর নিরঞ্জনে ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটে গতকাল রাত্রে। জলপাইগুড়ির মাল নদিতে (malbazar) আচমকাই হড়পা বান চলে আসে বিসর্জনের মুহূর্তে। আর সেই হড়পা বানে ভেসে গেলেন ভাসানে আসা অনেকেই। এপর্যন্ত সাত জনের মৃত্যু হয়েছে বলে খবর।


জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু ৭ জনের মৃত্যুর খবর জানিয়েছেন। মৃতদের মধ্যে ১টি শিশুও রয়েছে বলে জানা গেছে। জানা গেছে, নদীর পাড় থেকে নদীগর্ভে অনেকটাই নেমে প্রতিমা বিসর্জন করছিলেন মানুষজন। সেইসময় আচমকাই আসে হড়পা বান। আর এই হড়পা বানের জেরে ঘটে বিপত্তি। জলে তোড়ে ভেসে যান অনেকেই। একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে বহু মানুষ সাঁতার কেটে পাড়ে ওঠার আপ্রাণ চেষ্টা করেছেন। কিন্তু জলের তোড়ের সঙ্গে পেরে উঠছেন না।


মালবাজার (malbazar) হাসপাতালে কয়েকজনকে ভর্তি করা হয়েছে। নদীর জল ক্রমশ বাড়ছে। আপাতত বিসর্জন বন্ধ রাখা হয়েছে। জলপাইগুড়ির জেলাশাসক জানিয়েছেন ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।



কয়েকদিন পাহাড়ে বৃষ্টি হওয়ার ফলেই আচমকা এই জলস্ফীতি বলে মনে করা হচ্ছে। জানা যাচ্ছে বিসর্জন চলাকালীন আচমকাই চলে আসে হড়পা বান। কোনোরকম সতর্ক হওয়ার উপায় ছিল না। বিসর্জনে আসা ট্রাকের উপর দিয়ে জলের তোড় দেখা যায়। ভেসে গিয়েছে গাড়িতে থাকা মানুষজনও। 

জেলা প্রশাসন সূত্রে খবর, ঘটনার পর থেকেই মাল নদী প্রতিটি ঘাটে পুলিস মোতায়েন করা হয়েছে যাতে মানুষজন বিসর্জন দিতে নদীতে নামতে না পারে। উদ্ধারকার্যে নেমে পড়েছে সিভিল ডিফেন্স কর্মীরা।ওদলাবাড়ি থেকে এনডিআরএফের টিম এসে নদীতে আলো জ্বালিয়ে উদ্ধারকাজ চালিয়েছেন।

এই ঘটনায় প্রধানমন্ত্রীর অফিস তথা পিএমও-র তরফে ট্যুইট করে প্রধানমন্ত্রীর শোকবার্তা জানানো হয়েছে। পিএমও-র পক্ষ ট্যুইট করে জানানো হয়েছে, পুজোর মাঝে পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে ঘটে যাওয়া মর্মান্তিক দুর্ঘটনায় মর্মাহত। যাঁরা তাঁদের কাছের মানুষদের হারালেন তাঁদের প্রতি সমবেদনা জানাই।