Latest Online Bengali News Portal

Click Here

Breaking

Thursday, October 06, 2022

Breaking: ভয়াবহ দূর্ঘটনা মালবাজারে, বিসর্জনে হড়পা বান, মৃত ৭, নিখোঁজ বহু

Durga Puja 2022: বিসর্জনের সময় ভয়াবহ হড়পা বান, ভেসে গেলেন অনেকেই, মৃত্যু ৭ জনের

durga puja



দুর্গা পুজোর নিরঞ্জনে ভয়ঙ্কর দুর্ঘটনা। জলপাইগুড়ির মাল নদিতে (malbazar) আচমকাই হড়পা বান। আর হড়পা বানে ভেসে গেলেন ভাসানে আসা অনেকেই। এপর্যন্ত সাত জনের মৃত্যু হয়েছে বলে খবর।



জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু ৭ জনের মৃত্যুর খবর জানিয়েছেন। মৃতদের মধ্যে ১টি শিশুও রয়েছে বলে জানা গেছে। জানা গেছে, নদীর পাড় থেকে নদীগর্ভে অনেকটাই নেমে প্রতিমা বিসর্জন করছিলেন মানুষজন। সেইসময় আচমকাই আসে হড়পা বান। আর এই হড়পা বানের জেরে ঘটে বিপত্তি। জলে তোড়ে ভেসে যান অনেকেই। একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে বহু মানুষ সাঁতার কেটে পাড়ে ওঠার আপ্রাণ চেষ্টা করেছেন। কিন্তু জলের তোড়ের সঙ্গে পেরে উঠছেন না।


মালবাজার (malbazar) হাসপাতালে কয়েকজনকে ভর্তি করা হয়েছে। নদীর জল ক্রমশ বাড়ছে। আপাতত বিসর্জন বন্ধ রাখা হয়েছে। জলপাইগুড়ির জেলাশাসক জানিয়েছেন ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।



কয়েকদিন পাহাড়ে বৃষ্টি হওয়ার ফলেই আচমকা এই জলস্ফীতি বলে মনে করা হচ্ছে।



জানা যাচ্ছে বিসর্জন চলাকালীন আচমকাই চলে হড়পা বান। কোনোরকম সতর্ক হওয়ার উপায় ছিল না। বিসর্জনে আসা ট্রাকের উপর দিয়ে জলের তোড়। ভেসে গিয়েছে গাড়িতে থাকা মানুষজনও। জেলা প্রশাসন সূত্রে খবর, ঘটনার পর থেকেই মাল নদী প্রতিটি ঘাটে পুলিস মোতায়েন করা হয়েছে যাতে মানুষজন বিসর্জন দিতে নদীতে নামতে না পারে। উদ্ধারকার্যে নেমে পড়েছে সিভিল ডিফেন্স কর্মীরা।ওদলাবাড়ি থেকে এনডিআরএফের টিম এসে নদীতে আলো জ্বালিয়ে উদ্ধারকাজ চালাচ্ছেন।



এদিকে এই খবর ছড়িয়ে পড়তেই ভিড় বাড়ছে হাসপাতালে। নিজের আত্মীয় পরিজনদের খোঁজে ভিড় জমাচ্ছেন মানুষ। হড়পা বানের জেরে এই দুর্ঘটনা। ক্ষোভে ফুঁসছে মানুষ। প্রশাসনের কাছে এমন জলের খবর কি ছিল না? উঠছে প্রশ্ন।


মালের (malbazar) বিধায়ক বুলু চিকবরাইক বলেন, প্রতি বছর মাল নদীতে বিসর্জন হয়। আজ আচমকাই এমন দুর্ঘটনা ঘটে যায়। ঘটনার সময় নদীর পাড়ে ছিলেন কমপক্ষে ৯-১০ হাজার মানুষ। পাহাড় থেকে বিপুল জল আসাতেই এই বিপত্তি। নিখোঁজদের সঠিক খবর আমরা কাছে নেই।
 


9 comments:

  1. ভীষণ ভয়াবহ দুর্ঘটনা

    ReplyDelete
  2. Mormantik ghotona

    ReplyDelete
  3. সবাই সাবধানে থাকবেন আর সতর্ক থাকবেন

    ReplyDelete
  4. Hothat kore amon, dukkhojonok

    ReplyDelete
  5. খুবই দুঃখজনক ঘটনা

    ReplyDelete
  6. খুবই দুঃখজনক ঘটনা

    ReplyDelete
  7. সবাই সাবধান হোক আর সতর্ক হন

    ReplyDelete