Aadhaar Card: আধার কার্ড থেকেও Personal loan নেওয়া যেতে পারে, জেনে নিন কীভাবে

Aadhaar Card: আধার কার্ড থেকেও Personal loan নেওয়া যেতে পারে, জেনে নিন কীভাবে

2000 rupee note



Aadhaar Card: আজকের সময়ে আপনার কাছে থাকা সমস্ত নথির মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ আধার কার্ড। সিম কার্ড নেওয়া হোক বা ব্যাঙ্কে অ্যাকাউন্ট খোলার জন্য হোক, সবেতেই প্রয়োজনীয় আধার কার্ড । আধার কার্ড দিয়ে আরও অনেক অনুরূপ কাজ করা হয়। কিন্তু আপনি কি জানেন যে আধার কার্ডের সাহায্যে আপনি ব্যক্তিগত ঋণ (Personal loan) পেতে পারেন? আপনি ঘরে বসে ব্যক্তিগত ঋণ পেতে পারেন। তো চলুন জেনে নেই এই বিষয়ে...

ধাপ 1

আপনাকে প্রথমেই ব্যাঙ্ক অ্যাপ বা লোন অ্যাপটি খুলতে হবে যেখান থেকে আপনি লোন নিতে চান। তারপর আপনি লগইন করুন ।

ধাপ ২

এখন আপনাকে ব্যক্তিগত ঋণের বিকল্পটি বেছে নিতে হবে। তারপরে আপনার যোগ্যতা চয়ন করুন এবং এখানে আপনার প্রয়োজনীয় ঋণের পরিমাণ সম্পর্কে তথ্য দিন।

ধাপ 3

এখন এখানে আপনার কাছ থেকে কিছু তথ্য চাওয়া হবে। উদাহরণস্বরূপ, অন্যান্য জিনিসগুলি পূরণ করুন যেমন ঋণ নেওয়া ব্যক্তির নাম, বাড়ির ঠিকানা, জন্ম তারিখ, বেতন, চাকরি বা ব্যবসা এখানে। তারপরে আপনাকে আপনার নথিগুলি আপলোড করতে হবে যেমন- ছবি, ব্যাঙ্ক স্টেটমেন্ট, বেতন স্লিপ ইত্যাদি। এরপর আপনাকে আপনার KYC করতে হবে এবং তাও অনলাইনে।

ধাপ 4

এখানে আধার কার্ড থাকার সুবিধা হল আপনার কাজ দ্রুত এবং ঘরে বসেই হয়ে যায়। এখন আপনি আধার নম্বর এবং এর সাথে লিঙ্ক করা নম্বরে ওটিপি প্রবেশ করে ঘরে বসে কেওয়াইসি করতে পারেন। তারপরে আপনার লোন অনুমোদিত হওয়ার পরে, অর্থও আপনার অ্যাকাউন্টে চলে যাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ