Primary TET: এবছরেই হবে প্রাথমিক টেট, কবে পরীক্ষা?

Primary TET: ডিসেম্বরেই হবে প্রাথমিক টেট, মন্ত্রীর সাথে বৈঠকের পর তারিখ 

Primary TET



প্রাথমিক টেট পরীক্ষার জন্য অধীর আগ্রহে শিক্ষক পদে চাকরি করতে ইচ্ছুক প্রার্থীরা। এবার খুশির খবর শোনালো প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে জর্জরিত প্রাথমিক শিক্ষা পর্ষদের শিক্ষক পদে নিয়োগ প্রক্রিয়া থমকে। তবে এবার রাজ্যে নতুন করে হতে চলেছে প্রাথমিকের টেট পরীক্ষা। নিয়োগ দুর্নীতি মামলার মধ্যে এমনই সিদ্ধান্ত নিচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। সূত্রের খবর, সরকারের সঙ্গে বৈঠক করেই পরীক্ষার দিনক্ষণ ঠিক করবে প্রাথমিক শিক্ষা পর্ষদ। পাশাপাশি সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে সেপ্টেম্বরে টেট নেওয়া সম্ভব হচ্ছে না তবে ডিসেম্বরের মধ্যে রাজ্যে নতুন করে প্রাথমিক টেট পরীক্ষা নিতে চলেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ



প্রাথমিক টেট পরীক্ষা কে কেন্দ্র করে ব্যাপক দুর্নীতির অভিযোগ। এর মাঝেই প্রাথমিক শিক্ষা পর্ষদের দপ্তরে অ্যাড হক কমিটির বৈঠকে সিদ্ধান্ত হলো চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যেই নেওয়া হবে প্রাথমিক টেট পরীক্ষা। জানা যাচ্ছে নতুন সভাপতি ও অ্যাড হক কমিটির বৈঠকে মন্ত্রীর সঙ্গে বৈঠক করে প্রাথমিক দিনক্ষণ নির্ধারণ করা হবে বলেই সিদ্ধান্ত হয়েছে। প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন এমনটাই সুপারিশ করা হয়েছে অ্যাড হক কমিটির তরফে।




সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে সেপ্টেম্বর মাসে টেট নিতে পারছে না প্রাথমিক শিক্ষা পর্ষদ আর সে কথা সুপ্রিম কোর্টেও জানিয়ে দেওয়া হবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি পুজোর আগেই মন্ত্রীর সঙ্গে বৈঠক করে ডিসেম্বরের মধ্যে কবে টেট পরীক্ষা নেওয়া যায় সেই সিদ্ধান্ত নেবে প্রাথমিক শিক্ষা পর্ষদ।



২০১২ ২০১৪ ও ২০১৭ সালে তৃণমূল আমলে তিনবার টেট পরীক্ষা হয় আর যা নিয়ে চলছে ব্যাপক চাপান উতোর। কারণ এই তিনটে পরীক্ষা নিয়েই ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে। এর মাঝেই এবার প্রাথমিক টেট পরীক্ষা নিতে তৎপর হলো প্রাথমিক শিক্ষা পর্ষদ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ