১৯ তৃণমূল নেতা-মন্ত্রী সম্পত্তি বৃদ্ধি মামলায় স্থগিতাদেশ সুপ্রিমকোর্টের

১৯ তৃণমূল নেতা-মন্ত্রী সম্পত্তি বৃদ্ধি মামলায় স্থগিতাদেশ সুপ্রিমকোর্টের


supreme court
Supreme Court


১৯ নেতা মন্ত্রীর সম্পত্তি নিয়ে মামলা হয় আদালতে। কীভাবে বাংলার নেতা মন্ত্রীদের সম্পত্তির পরিমাণ এতটা বাড়ছে? তা নিয়ে মামলা হয় হাইকোর্টে আর সেই মামলায় রাজ‍্যের ১৯ নেতা মন্ত্রীর সম্পত্তি খতিয়ে দেখার জন‍্য ইডিকেও যুক্ত করে কলকাতা উচ্চ আদালত।




আইনজীবী শামিম আহমেদ আর্জি জানান হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে। ১৯ নেতা-মন্ত্রীর স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসেবে তুলে ধরে তাঁর দাবি ২০১১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত এই নেতা-মন্ত্রীদের সম্পত্তি বিপুল পরিমাণে বেড়েছে। পাঁচ বছরে এঁদের সম্পত্তি কী ভাবে এত বাড়ল, তা ইডি খতিয়ে দেখুক এমনটাই আর্জি জানান তিনি।




তৃণমূলের ১৯ জন নেতা-মন্ত্রীর সম্পত্তি বৃদ্ধির মামলায় কলকাতা হাইকোর্টে শুনানির ওপর স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। এনিয়ে স্বর্ণকমল সাহা সুপ্রিম কোর্টে্য দ্বারস্থ হলে শুনানির পর সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ইউ ইউ ললিতের ডিভিশন বেঞ্চ হাইকোর্টে মামলার শুনানির ওপর স্থগিতাদেশ দেয়।




আয় অসঙ্গত সম্পত্তি নিয়ে ফিরহাদ হাকিম, ব্রাত্য বসু, জ্যোতিপ্রিয় মল্লিক, মলয় ঘটক, গৌতম দেব, শিউলি সাহা, জাভেদ খান, অমিত মিত্র, অর্জুন সিংয়ের র মতো তৃণমূলের হেভিওয়েটদের নাম উঠে আসে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ