Latest Online Bengali News Portal

Breaking

Wednesday, September 14, 2022

রেশন সামগ্রী দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা, ডিলারকে ঘিরে বিক্ষোভ

ফের রেশন সামগ্রী দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা ধূপগুড়িতে। রীতিমতো বিক্ষোভ দেখান ডিলারকে ঘিরে।

ration shop




ধূপগুড়ি, জয়ন্ত বর্মণ


দিন কয়েক আগেই ধূপগুড়ির এক রেশন ডিলারকে সাসপেন্ড করা হয়। এবার ফের এক রেশন ডিলারের বিরুদ্ধে রেশন সামগ্রি কম দেওয়ার অভিযোগ উঠলো। মঙ্গলবার ধূপগুড়ি ব্লকের মাগুরবাড়ি ১ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কালিরহাট এলাকার ঘটনা। 



জানা গেছে , প্রতি মাসের মত এদিনও দুয়ারে রেশন সামগ্রী দেওয়া হচ্ছিল। সে সময় বেশ কয়েকজন গ্রাহক সেখানে গিয়ে রীতিমতো বিক্ষোভ দেখান। গ্রাহকদের অভিযোগ তাদের পরিবারের কারো ছয়টি রেশন কার্ড, কারো চারটি রেশন কার্ড রয়েছে তাদেরকে চারজনের বা দুজনের করে রেশন সামগ্রী দেওয়া হচ্ছে। রেশন কর্মীদের দাবি, তাদের আধার লিঙ্ক করা নেই তাই রেশন সামগ্রী দেওয়া হচ্ছে না। এদিকে বিক্ষোভের ফলে রেশন সামগ্রী বিতরণ করা বন্ধ হয়ে যায়। 



এরপর ঘটনাস্থলে আসেন রেশন ডিলার। তিনি এসে তাদের রেশন সামগ্রী দেওয়া হবে বলে আশ্বস্ত করলে গ্রাহকরা শান্ত হন। যদিও এ বিষয়ে রেশন ডিলারকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান তাদের আধার লিঙ্ক করা আছে কিনা তা ভালো করে দেখতে হবে এবং তারা যাতে সঠিকভাবে রেশন পান সে বিষয়টি দেখা হবে।




এদিকে রেশন গ্রাহকদের দাবি রেশন কার্ড আধার লিঙ্ক করার সময় তাদের কাছে ৪০ টাকা করে নেওয়া হয়েছিল তারপরও কেন আধার লিঙ্ক করা হয়নি সে বিষয়টি তাদের জানা নেই।




উল্লেখ্য কিছুদিন আগেই ধূপগুড়ি ব্লকের সোনাতলাহাটের এক রেশন ডিলারকে সাসপেন্ড করা হয়েছে ঠিকমতো রেশন সামগ্রী না দেওয়ার জন্য।

No comments:

Post a Comment