'কংগ্রেস ছোড়ো, বিজেপি কো জোডো,' কংগ্রেস ছেড়ে ৮ বিধায়ক যোগ দিলেন বিজেপিতে 

'Congress chhodo, BJP ko jodo': 8 out of 11 party MLAs join saffron camp in Goa


প্রাক্তন কংগ্রেস বিধায়ক মাইকেল লোবো মঙ্গলবার বলেছেন যে দলের বিধায়করা প্রধানমন্ত্রী মোদী এবং মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তের হাতকে শক্তিশালী করতে বিজেপিতে যোগ দিয়েছেন। প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগম্বর কামাত এবং বিরোধী দলের নেতা মাইকেল লোবো সহ আট কংগ্রেস বিধায়ক আজ গোয়ায় বিজেপিতে যোগ দিয়েছেন। এর ফলে রাজ্যে তিনজন বিধায়ক নিয়ে কংগ্রেস চলে যায়।



"প্রধানমন্ত্রী মোদী এবং মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তের হাতকে শক্তিশালী করতে আমরা বিজেপিতে যোগ দিয়েছি... কংগ্রেস ছোড়ো, বিজেপি কো জোডো," প্রাক্তন কংগ্রেস বিধায়ক মাইকেল লোবো বলেছেন৷



কংগ্রেস বিধায়করা গোয়ায় শাসক দলে যোগ দেওয়ার পরে, বিজেপির মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা টুইট করেছেন, "গো গোয়া গোন।"



বিজেপিতে যোগদানকারী বিধায়কদের মধ্যে রয়েছেন দিগম্বর কামাত, মাইকেল লোবো, ডেলিলা লোবো, রাজেশ ফালদেসাই, কেদার নায়েক, সংকল্প আমনকার, অ্যালেইক্সো সিকুইরা এবং রুডলফ ফার্নান্দেস। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, তারা মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তের সঙ্গেও দেখা করেছেন।


আগের দিন, গোয়া কংগ্রেস আইনসভা পার্টি ভারতীয় জনতা পার্টিতে একীভূত হওয়ার একটি প্রস্তাব পাস করেছে, বিজেপির রাজ্য সভাপতি সদানন্দ শেট তানাভাদে বলার পরই আট কংগ্রেস বিধায়ক শাসক দলে যোগ দেবেন।

বিরোধী দলের নেতা মাইকেল লোবো আরও সাতজন বিধায়কের উপস্থিতিতে প্রস্তাবটি উত্থাপন করেন। রেজোলিউশনটি প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বিধায়ক দিগম্বর কামাত সমর্থন করেছিলেন, সূত্র পিটিআইকে জানিয়েছে।

40-সদস্যের গোয়া বিধানসভায়, কংগ্রেসের 11 জন বিধায়ক ছিল এবং বিজেপির 20 জন। জুলাই 2019-এ অনুরূপ পদক্ষেপে, 10 জন কংগ্রেস বিধায়ক বিজেপিতে চলে যান।


জুলাই মাসে, কংগ্রেস অভিযোগ করেছিল যে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগম্বর কামাত এবং মাইকেল লোবো দলের মধ্যে দুই-তৃতীয়াংশ বিভক্তি তৈরি করার চেষ্টা করেছিলেন। কংগ্রেসের গোয়ার ইনচার্জ দীনেশ গুন্ডু রাও বলেছেন যে বিজেপি দলীয় বিধায়কদের গেরুয়া শিবিরে যোগ দেওয়ার জন্য 25 কোটি টাকা দিয়েছে।



দলত্যাগের ষড়যন্ত্র করার জন্য কংগ্রেস গোয়া বিধানসভায় বিরোধী দলের নেতার পদ থেকে মাইকেল লোবোকে সরিয়ে দিয়েছে। দলটি গোয়া বিধানসভার স্পিকার রমেশ তাওয়াদকরের কাছে দলে বিভক্তি তৈরি করার চেষ্টা করার জন্য তার বিধায়ক মাইকেল লোবো এবং দিগম্বর কামাতের অযোগ্যতা চেয়ে আবেদন করেছে।