শারােদোৎসবে পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের পূর্বাভাস


rain in puja



আলিপুর আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে এবারের শারােদোৎসবে পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। জানানো হয়েছে, আগামী ১লা অক্টোবর, ২০২২ নাগাদ উত্তরপূর্ব ও তৎসংলগ্ন পূর্বমধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত সৃষ্টির এবং পরবর্তী ২৪ ঘন্টায় মধ্য বঙ্গোপসাগরে ও তার পার্শ্ববর্তী অঞ্চলে এটির নিম্নচাপ অঞ্চলে ঘনীভূত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়ার পূর্বাভাস:

উত্তরবঙ্গ: ২৯.০৯.২০২২-০২.১০.২০২২:উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা। ০৩.১০.২০২২-০৫.১০.২০২২:উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা।

দক্ষিণবঙ্গ: ২৯.০৯.২০২২- ০১.১০.২০২২ : দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা।

০২.১০.২০২২ : দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মাঝারি বৃষ্টিপাতের প্রবল সম্ভাবনা এবং উত্তর ও দক্ষিন ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুর জেলার দু-এক স্থানে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা।

০৩.১০.২০২২; দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মাঝারি বৃষ্টিপাতের এবং ঝাড়গ্রাম পুরুলিয়া বাঁকুড়া , পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুর জেলার দু-এক স্থানে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। 
০৪.১০.২০২২-০৫.১০.২০২২: দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা।

কলকাতা ও তৎসংলগ্ন অঞ্চলে আবহাওয়ার পূর্বাভাস: ২৯.০৯.২০২২-০১.১০.২০২২:বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা।

০২.১০.২০২২-০৩.১০.২০২২ : সাধারণত মেঘলা আকাশ সঙ্গে দু -এক পশলা মাঝারি বৃষ্টিপাতের প্রবল সম্ভাবনা।

০৪.১০.২০২২-০৫.১০.২০২২ : সাধারণত মেঘলা আকাশ সঙ্গে দু -এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের প্রবল সম্ভাবনা।