Latest Online Bengali News Portal

Click Here

Breaking

Monday, September 26, 2022

Breaking : ১১০০০ শূন‍্যপদ পূরনে টেটের দিনক্ষন ঘোষনা পর্ষদের wb primary TET 2022

Breaking : ১১০০০ শূন‍্যপদ পূরনে টেটের (wb primary TET Date ) দিনক্ষন ঘোষনা পর্ষদের


 students and teacher in classroom


১১০০০ শূন‍্যপদ পূরনে টেটের দিনক্ষন ঘোষনা পর্ষদের। সোমবার বিকেলে প্রাথমিক শিক্ষা পর্ষদের (wbbpe) সভাপতি গৌতম পাল প্রাথমিক টেট- (wb primary TET 2022)এর দিন ঘোষণা করেন। ১১ ডিসেম্বর রাজ্যে হতে চলেছে টেট।






গত শুক্রবার অ্যাড হক কমিটির বৈঠক হয়। আর সেই কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয় সেপ্টেম্বরের মধ‍্যে প্রাথমিক টেট(wb primary TET 2022) নেওয়ার সুপ্রিম নির্দেশ থাকলেও এই মুহুর্তে তা সম্ভব নয়। তবে ডিসেম্বরের মধ‍্যে টেট নেওয়ার সিদ্ধান্ত হয়। রাজ‍্যের সঙ্গে বৈঠক করে চূড়ান্ত তারিখ ঘোষনার কথা জানানো হয়। অবশেষে রাজ‍্যের সঙ্গে কথা বলেই ১১ ডিসেম্বর টেট (wb primary TET 2022) নেওয়ার সিদ্ধান্ত হয়।






২০১২, ২০১৪, ২০১৭ সালে টেট পরীক্ষা নেয় পর্ষদ (WBBPE)। এই টেট পরীক্ষাকে কেন্দ্র করে ব্যাপক দুর্নীতির অভিযোগও উঠেছে। ফলে নতুন করে টেট পরীক্ষা নেওয়ার তৎপরতা শুরু হয়েছে। ১১ ডিসেম্বর রাজ্যে হতে চলেছে টেট।




সোমবার সাংবাদিক বৈঠকে পর্ষদের তরফে জানানো হল, মোট ১১ হাজার শূন্যপদের জন্য পরীক্ষা নেওয়া হবে। পুজোর (Durga Puja) আগেই বিজ্ঞপ্তি জারি হবে। গোটা প্রক্রিয়া হবে অনলাইনে। লক্ষ্মী পুজোর পর থেকে শুরু হয়ে যাবে রেজিস্ট্রেশন।


১১ই ডিসেম্বর ২০২২ টেটে বি.এড (২০২২-২৪) এবং ডিএলএড (২২-২৪)এ ট্রেনিং নিচ্ছেন এমন ছাত্র ছাত্রীরাও বসতে পারবেন। গ্রাজুয়েশনের ক্ষেত্রে ৫০%(UR) ও ৪৫%(R) নম্বর থাকতে হবে।


9 comments:

  1. Khub bhalo khabor ...kintu poriskar bhabe hoy jeno

    ReplyDelete
  2. বাহ্ দারুন তো অবশেষে প্রকাশ করল।

    ReplyDelete
  3. অবশেষে তাহলে হচ্ছে পরিক্ষা টা

    ReplyDelete
  4. দারুন খুশির খবর

    ReplyDelete
  5. এটা তে যাতে আর কোনো দুর্নীতি না হয়

    ReplyDelete
  6. সত্যি পূজার আগে একটা ভালো খবর

    ReplyDelete