Latest Online Bengali News Portal

Click Here

Breaking

Monday, September 26, 2022

নম্বর কারচুপিতে ভূমিকা ছিল SSC’র প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যর, আদালতে দাবি আইও-র

নম্বর কারচুপিতে ভূমিকা ছিল SSC’র প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যর, আদালতে দাবি আইও-র




‘নিয়োগ দুর্নীতির প্রাপ্ত নম্বর কারচুপির প্রধান লোক’ সুবীরেশ আদালতে এমনটাই দাবি করলেন আইও। ‘এসএসসি দুর্নীতিকাণ্ডে সুবীরেশের কী ভূমিকা ছিল ?’ বিচারপতির এমন প্রশ্নে আদালতে আইও-র দাবি এই সুবীরেশেই ছিলেন নম্বরের কারচুপির প্রধান লোক। তবে সহযোগিতা করছেন না সুবীরেশ।



সিবিআই হেফাজতে থাকার ৭ দিন পর সোমবার ফের আলিপুর আদালতে পেশ করা হয়েছিল শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেফতার প্রাক্তন সুবীরেশ ভট্টাচার্যকে (Subiresh Bhattacharya)। সিবিআইয়ের হাতে গ্রেফতার সুবীরেশ ভট্টাচার্যকেই নম্বর কারচুপি-র বিষয়ে প্রধান লোক তকমা দিয়ে আরও হেফাজতের দাবি জানানো হয়। সওয়াল করেন সুবীরেশের আইনজীবীরাও।



প্রসঙ্গত, সুবীরেশের বিরুদ্ধে নিয়ম বহির্ভূত কাজ, ‘মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরে ৩৮১ জনকে চাকরির সুপারিশপত্র’, উল্লেখ বাগ কমিটির রিপোর্টেও। আদালতে আই-ও দাবি, ওএমআর শিটে বদল ঘটানোর প্রমাণ মিলেছে।



আগেও CBI’এর আইনজীবী দাবি করেন, প্যানেল তৈরির আগে অযোগ্য প্রার্থীদের প্রাপ্ত নম্বর বদল করতেন তিনি। নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগে, তালিকার বাইরে অযোগ্য প্রার্থীদের অবৈধভাবে নিয়োগে ভূমিকা ছিল সুবীরেশের।




নিয়োগ দুর্নীতি মামলায় উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও SSC-র প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে গ্রেফতার করেছে সিবিআই। গ্রেফতারির পরেও তিনি উপাচার্য পদ থেকে ইস্তফা দেননি।

No comments:

Post a Comment