গুগলের সুন্দর পিচাই, মাইক্রোসফটের সত্য নাদেলা, অ্যাডোবের শান্তনু নারায়ণ এর তালিকায় এবার Ogilvy-র দেবিকা বুলচান্দানি 

Devika Bulchandani


Ogilvy এর গ্লোবাল চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) হিসাবে অমৃতসরে জন্মগ্রহণকারী দেবিকা (দেব) বুলচান্দানির (Devika Bulchandani) নাম ঘোষণা করার সাথে সাথে, বিশ্বব্যাপী কোম্পানিগুলিতে ভারতীয় বংশোদ্ভূত সিইওদের তালিকা আরও বৃদ্ধি পেলো। Starbucks - পুনেতে জন্মগ্রহণকারী লক্ষ্মণ নরসিমহানকে তার নতুন সিইও (CEO) হিসাবে নিযুক্ত করার কয়েকদিন পরেই এই ঘোষণা।




বুলচান্দানি (Devika Bulchandani) গুগলের সুন্দর পিচাই ( Sundar Pichai), মাইক্রোসফটের সত্য নাদেলা (Satya Nadella), অ্যাডোবের শান্তনু নারায়ণ (Shantanu Narayen), ডেলয়েটের পুনিত রেঞ্জেন (Punit Renjen) এবং ফেডেক্সের রাজ সুব্রামনিয়াম ( Raj Subramaniam) এর মতন ইতিহাস তৈরি করলেন।




বুলচান্দানি (Devika Bulchandani), মাস্টারকার্ডের বিখ্যাত এবং দীর্ঘকাল ধরে চলা "Priceless" প্রচারণার পিছনে মূল চালিকা শক্তি হিসাবে পরিচিত, তিনি শিল্পের একজন পরিচিত মুখ এবং একজন শক্তিশালী মহিলা নির্বাহী যিনি বেশ কয়েকটি খেতাব অর্জনকারী।




পাঞ্জাবের অমৃতসরে জন্মগ্রহণকারী, বুলচান্দানি (Devika Bulchandani) ম্যাকক্যানে 26 বছর অতিবাহিত করেছেন, উত্তর আমেরিকার ব্যবসার প্রেসিডেন্ট সহ বিভিন্ন ভূমিকায় কোম্পানির বৃদ্ধিতে নেতৃত্ব দিয়েছেন।




মাস্টারকার্ড "প্রিসলেস" ছাড়াও তিনি ট্রান্সজেন্ডার এবং নন-বাইনারী ব্যক্তিদের তাদের মাস্টারকার্ডে 2019 সালে চালু করা প্রথম ধরনের বৈশিষ্ট্যে তাদের নির্বাচিত নাম প্রদর্শন করতে ক্ষমতায়নের জন্য কোম্পানির "ট্রু নেম" ক্যাম্পেইনের নেতৃত্ব দিয়েছেন।




বুলচান্দানি (Devika Bulchandani) এমন ধারণার জন্য পরিচিত যেগুলি "cultural zeitgeist", ইতিহাসের সময়ের মানুষের মেজাজকে ধরে রাখে। তিনি "Fearless Girl" প্রচারণার পিছনেও ছিলেন যা মহিলাদের সমতার প্রতীক এবং কান লায়ন্স আন্তর্জাতিক সৃজনশীলতার উৎসবের ইতিহাসে সর্বাধিক পুরস্কৃত হয়েছিলেন।

বুলচান্দানি (Devika Bulchandani) তার কর্মজীবনে বেশ কিছু পুরস্কার জিতেছেন। এর মধ্যে রয়েছে NY Power Woman by Moves Magazine, US Advertising Agency Head of the Year by Campaign Magazine, Working Mother of the Year by She Runs It, এবং ADCOLOR Innovator।

তার (Devika Bulchandani) সাম্প্রতিকতম ভূমিকায়, বুলচান্দানি Ogilvy উত্তর আমেরিকার গ্লোবাল প্রেসিডেন্ট এবং সিইও হিসেবে কাজ করেছেন। তার নতুন নেতৃত্বের ভূমিকায়, বিশিষ্ট বিজ্ঞাপন ব্যক্তিত্ব বুলচান্দানি 93টি দেশে 131টি অফিসে সৃজনশীল নেটওয়ার্কের ব্যবসা পরিচালনা করবেন। তিনি ওগিলভির ব্যবসার প্রধান হবেন যা বিজ্ঞাপন, জনসংযোগ, অভিজ্ঞতা, পরামর্শ এবং স্বাস্থ্য ইউনিটগুলিকে বিস্তৃত করে। তিনি তার নতুন ভূমিকা গ্রহণ করার সাথে সাথে WPP এর কার্যনির্বাহী কমিটিতেও যোগ দেবেন।

নিউ ইয়র্ক উইমেন ইন কমিউনিকেশনস (NYWIC) দ্বারা আগামী মাসে 2022 ম্যাট্রিক্স অ্যাওয়ার্ডে তাকে সম্মানিত করা হবে যা নারীদের দেওয়া হয় যারা তাদের নিজ নিজ ক্ষেত্রে একটি পার্থক্য তৈরি করে, সম্প্রদায় তৈরি করে এবং পরবর্তী প্রজন্মের মহিলা নেতাদের অনুপ্রাণিত করে।