Australia T20I Captain Aaron Finch Retires From ODI Cricket

Aaron Finch
Aaron Finch


শনিবার ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিয়েছেন অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। শেষ 7 ইনিংসে তার ফর্ম নিয়ে লড়াই করার পরে তার সিদ্ধান্ত আসে।



ক্রিকেট অস্ট্রেলিয়ার এক প্রেস বিজ্ঞপ্তিতে ফিঞ্চ বলেছেন, “কিছু অবিশ্বাস্য স্মৃতির সাথে এটি একটি দুর্দান্ত রাইড ছিল”।



“আমি অত্যন্ত সৌভাগ্যবান কিছু দুর্দান্ত ওয়ানডে দলের অংশ হতে পেরে। সমানভাবে, আমি যাদের সাথে খেলেছি এবং নেপথ্যের অনেক লোকের দ্বারা আমি আশীর্বাদ পেয়েছি”, তিনি বলেছিলেন।



“এখন সময় এসেছে একজন নতুন নেতাকে পরের বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেওয়ার এবং জেতার সর্বোত্তম সুযোগ দেওয়ার। আমি তাদের সকলকে ধন্যবাদ জানাই যারা আমার যাত্রাতে সাহায্য করেছে এবং সমর্থন করেছে”, তিনি আরও যোগ করেছেন।



ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হকলি বলেছেন, "অস্ট্রেলীয় ক্রিকেটের পক্ষ থেকে, আমি অস্ট্রেলিয়ান পুরুষদের ওডিআই দলের অধিনায়ক এবং 50-ওভারের ফরম্যাটের একটি বিস্ময়কর ব্যাখ্যাকারী হিসাবে অ্যারনকে তার বিশাল অবদানের জন্য অভিনন্দন জানাতে চাই।"



“অ্যারন একজন অসাধারণ প্রতিভাধর এবং দৃঢ়প্রতিজ্ঞ খেলোয়াড় যার ব্যাট হাতে অসামান্য কাজ তার শক্তিশালী এবং অনুপ্রেরণাদায়ী নেতৃত্বের সাথে মিলে গেছে। ওডিআই অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্তটি এখন খেলার প্রতি তার নিঃস্বার্থ দৃষ্টিভঙ্গির বৈশিষ্ট্য”, সিইও বলেছেন।



"আমি আনন্দিত যে অ্যারন আসন্ন আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ান দলকে নেতৃত্ব দেবেন যেখানে তার নেতৃত্ব, অভিজ্ঞতা এবং কৌশলী কৌশল আমাদের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা রক্ষার জন্য অবিচ্ছেদ্য হবে", তিনি যোগ করেছেন।



ফিঞ্চ মোট 145টি ম্যাচ খেলে প্রায় 40 গড়ে তার নামে 5000 রান এবং 17টি সেঞ্চুরি করেছেন।