Insurance: 10 বছরে ভারত হবে বিশ্বের ষষ্ঠ বৃহত্তম বীমা বাজার, গবেষণা

Insurance: India will be the world's sixth largest insurance market in 10 years


health insurance



আগামী দশ বছরে ভারত বিশ্বের ষষ্ঠ বৃহত্তম বীমা (Insurance) বাজার হতে পারে। এক প্রতিবেদনে এ দাবি করা হয়েছে। মিডিয়া রিপোর্ট অনুসারে, দেশে বীমা (Insurance) নিয়ন্ত্রকের নজরদারি এবং অর্থনীতিতে বিস্তৃতির কারণে ভারতে বীমা (Insurance) বাজার সম্প্রসারণ পেতে পারে।

প্রতিবেদনে অনুমান করা হয়েছে যে দেশে মোট বীমা (Insurance) প্রিমিয়াম বার্ষিক 14 শতাংশ হারে বৃদ্ধি পাবে। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে আগামী দশ বছরে ভারত বিশ্বের বৃহত্তম বীমা (Insurance) বাজার হিসাবে আবির্ভূত হবে।

প্রসঙ্গত 2021 সালে, ভারত বিশ্বের বৃহত্তম বীমা (Insurance) বাজারে দশম স্থানে রয়েছে, তবে আগামী দশ বছরে প্রিমিয়ামের পরিমাণ বৃদ্ধির কারণে এটি ষষ্ঠ অবস্থানে আসবে।

সুইস রি ইনস্টিটিউট, একটি সুইস পুনর্বীমা সংস্থা, তার রিপোর্ট অনুসারে, ভারতে বীমা প্রিমিয়াম 2022 সালে 6.6% বৃদ্ধি পাবে। একই সময়ে, 2023 সালে এটি 7.1% এর অসাধারণ হারে বৃদ্ধি পাবে। প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে যে যদি অনুমিত বৃদ্ধির হার বিবেচনায় নেওয়া হয় তবে 2022 সালে প্রথমবারের জন্য বীমা প্রিমিয়াম $ 100 বিলিয়ন অতিক্রম করতে পারে।

প্রতিবেদনে বলা হয়েছে, করোনা মহামারীর পর ভারতের বীমা শিল্প বৃদ্ধি পেয়েছে। করোনার পর নন-লাইফ ইন্স্যুরেন্স খাতেও বড় ধরনের পরিবর্তন এসেছে। মানুষ এখন বৃহৎ পরিসরে বীমা (Insurance) কিনতে শুরু করেছে, এতে বীমা খাতের ব্যাপক প্রসার ঘটেছে।

সুইস রি ইনস্টিটিউটের রিপোর্ট অনুযায়ী, 2022 সালে ভারতের অর্থনীতি হবে বিশ্বের সবচেয়ে দ্রুত বর্ধনশীল অর্থনীতির একটি। এ সময়ে দেশে বীমা (Insurance) খাতের পরিধিও বাড়বে। প্রতিবেদনে বলা হয়, দেশে স্বাস্থ্য বীমা সম্পর্কে মানুষের সচেতনতাও ক্রমাগত বাড়ছে। লোকেরা এখন আরও বেশি করে নীতি কিনছে এবং তাদের প্রিয়জনের ভবিষ্যত সুরক্ষিত করছে।

ভারতের কয়েকটি জনপ্রিয় স্বাস্থ্য বীমার ঠিকানা-Some of the popular health insurance addresses in India are-




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ