Asia Cup 2022 IND vs HK: সূর্য- কোহলির দাপটে হংকং-কে হারিয়ে সুপার 4-এ ভারত 

Asia Cup 2022 IND vs HK
Asia Cup 2022 IND vs HK


সূর্যকুমার যাদব এবং বিরাট কোহলির অর্ধশতকে ভর করে টিম ইন্ডিয়া হংকংকে হারিয়ে এশিয়া কাপ 2022-এর সুপার 4 পর্বের জন্য যোগ্যতা অর্জনকারী দ্বিতীয় দল। ভারত পরবর্তী রাউন্ডে আফগানিস্তানের সাথে যোগ দিল, কারণ তারা তাদের শীর্ষস্থান নিশ্চিত করেছে। এ গ্রুপে নিজাকত খানের দলকে ৪০ রানে হারিয়েছে।



সূর্য মাত্র 26 বলে অপরাজিত 68 রান করেন এবং বিরাট কোহলি 44 বলে 59 অপরাজিত থাকেন। প্রথমে ব্যাট করতে নেমে ভারত তাদের 20 ওভারে 2 উইকেট হারিয়ে 192 রান তোলে।


জবাবে, হংকং প্রচেষ্টা করলেও 40 রানে ইনিংস থেমে যায় তাঁদের। হংকং-র এই হারের জের 2 সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে তাদের ম্যাচটি উভয় পক্ষের জন্য ডু অর ডাই ম্যাচে পরিণত হয়েছে।



হংকং ব্যাট হাতে একটি ভালো শুরু করেছিল, কিন্তু 193 রানের লক্ষ্য তাদের জন্য অনেক বেশি বলে প্রমাণিত হয়, নির্ধারিত 20 ওভারে পাঁচ উইকেটে 152 রানে শেষ হয় হংকং-র ইনিংস।



সূর্যকুমার এদিন ভারতের রান বড় স্কোরে নিয়ে যেতে সূচনা করেছিলেন এরপর কোহলি 44 বলে অপরাজিত 59 রান আরও এগিয়ে নিয়ে যায় ভারতকে। ছয় মাসেরও বেশি সময়ের মধ্যে তার প্রথম আন্তর্জাতিক ফিফটি, ভারত শেষ পাঁচ ওভারে 78 রান সংগ্রহ করেছিল।


আরশদীপ সিং (1/44) ব্রেকথ্রু এনে দেন, যখন রবীন্দ্র জাদেজা অধিনায়ক নিজাকাত খানকে তুলে নেন এবং তারপর তাদের সর্বোচ্চ স্কোরার বাহার হায়াতকে (41) আউট করে তাদের চেজ লাইনচ্যুত করেন।


পাওয়ারপ্লে-র পর হংকং-এর স্কোরিং রেট উল্লেখযোগ্যভাবে কমে যায়, চার ওভারে মাত্র 14 রান আসে এবং ভারতীয় স্পিনাররা ম্যাচ আরও কঠিন করে তোলে। 


T20I তে এটি ভারতের টানা পঞ্চম জয়। রবিবার তাদের উদ্বোধনী ম্যাচে পাকিস্তানকে পাঁচ উইকেটে হারিয়েছে ভারত। দুটি জয়ের সাথে গ্রুপ A শীর্ষ হিসেবে সুপার 4-এ প্রবেশ করেছে।