IND vs AUS: শামির স্থলাভিষিক্ত হলেন যাদব, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ সিরিজের দলে আর কে কে? 

Umesh Yadav And MD Shami


ভারতীয় পেসার মহম্মদ শামি ভারত বনাম অস্ট্রেলিয়া T20I সিরিজে যোগ দিতে পারছেন না কারণ পেসার কোভিড -19 এর জন্য ইতিবাচক পরীক্ষা করেছেন, বিসিসিআই একটি অফিসিয়াল প্রেস বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে। তার স্থলাভিষিক্ত হিসেবে দলে নেওয়া হয়েছে উমেশ যাদবকে। ভারত 20 সেপ্টেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে 3টি টি-টোয়েন্টি খেলবে এবং 25 সেপ্টেম্বর হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ফাইনাল খেলবে।



“ফাস্ট বোলার মো. শামি কোভিড-১৯ এর জন্য ইতিবাচক পরীক্ষার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন তিন দিনের মাস্টারকার্ড টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে পারবেন না। সর্বভারতীয় সিনিয়র সিলেকশন কমিটি তার বদলি হিসেবে উমেশ যাদবকে দলে জায়গা দিয়েছে। বিসিসিআই এক অফিসিয়াল সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।



মহম্মদ শামি, যাকে মূল টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা দেওয়া হয়নি, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজ চলাকালীন, দীর্ঘদিন পর ভারতের হয়ে একটি টি-টোয়েন্টি খেলার জন্য দলে নাম রাখা হয়েছিল।



তিনি শেষবার সংযুক্ত আরব আমিরাতের টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি টি-টোয়েন্টি খেলেছিলেন, প্রায় এক বছর আগে যখন তিনি পাঁচটি খেলায় 140 রানের বিনিময়ে অপ্রতিরোধ্য ছয় এবং সেই গেমগুলিতে 8.84 এর টুর্নামেন্ট ইকোনমি রেট দিয়ে শেষ করেছিলেন।



অস্ট্রেলিয়া সিরিজের জন্য ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পান্ত (উইকেট-রক্ষক), দিনেশ কার্তিক (উইকেট-রক্ষক), হার্দিক পান্ড্য, আর. অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, হর্ষাল প্যাটেল, দীপক চাহার, জাসপ্রিত বুমরাহ, উমেশ যাদব।