Latest Online Bengali News Portal

Breaking

Sunday, September 18, 2022

Impact Player Rule : এবার ক্রিকেটেও চালু হতে চলেছে ফুটবলের নিয়ম !

এবার ক্রিকেটেও চালু হতে চলেছে ফুটবলের নিয়ম ! T20 World Cup 2022 এ ভারতীয় দলের নতুন জার্সি 


photo source : britannica



এবার ক্রিকেটেও (Cricket) চালু হতে চলেছে ফুটবলের (Football) নিয়ম। এবার থেকে ম্যাচ চলাকালীন পরিবর্তন করা যাবে খেলোয়াড়। যদিও এই সুযোগ মিলবে সমস্ত ম্যাচে মাত্র একবারই।

জানা যাচ্ছে, বিসিসিআই (BCCI) ইমপ্যাক্ট প্লেয়ার (Impact Player Rule) নিয়ম চালু করতে চাইছে, যা আইপিএলের (IPL) দলগুলিকে প্রতিটি ম্যাচে একটি কৌশলগত বিকল্প (Substitute) ব্যবহার করার সুবিধা দেবে। তবে, আইপিএলের আগে এই নিয়ম পুরুষদের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুশতাক আলি ট্রফিতে (Syed Mushtaq Ali Trophy) প্রয়োগ করা হবে। আগামী ১১ অক্টোবর থেকে শুরু হবে এই টুর্নামেন্ট।

ইএসপিএনক্রিকইনফো অনুসারে,যদি সবকিছু পরিকল্পনা অনুযায়ী হয়, তাহলে ২০২৩ সাল থেকেই ইমপ্যাক্ট প্লেয়ার রিপ্লেসমেন্ট (Impact Player Rule) দেখা যাবে।

জানা গেছে, নতুন এই নিয়ম অনুসারে দলগুলি টসের সময় প্রথম একাদশের পাশাপাশি চারজন বিকল্প খেলোয়াড়ের নাম জমা দেবে। ম্যাচ চলাকালীন চারজনের মধ্যে একজনকে ব্যবহার করতে পারবে টিম। পরিবর্ত খেলোয়াড় তার নির্ধারিত সংখ্যক ওভার ব্যাট এবং বোলিং করতে পারবেন। যে কোনও ইনিংসের ১৪ ওভার শেষ হওয়ার আগে পর্যন্ত যে কোনও সময় খেলোয়াড়কে পরিবর্তন করা যাবে।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) জন্য আজ , ১৮ সেপ্টেম্বর ভারতীয় দলের জার্সি (Team India Jersey) উন্মোচন হবে। ভারতীয় দলের অফিসিয়াল কিট স্পনসর করছে এমপিএল (MPL) গ্রুপ। তারা জানিয়েছে যে আজ মুম্বইয়ে রাত ৮টায় নতুন জার্সির উন্মোচন হবে।

No comments:

Post a Comment