IMC 2022: এশিয়ার সবচেয়ে বড় প্রযুক্তি ইভেন্ট , সকলের চোখ থাকবে 5G লঞ্চের দিকে

IMC 2022



ইন্ডিয়া মোবাইল কংগ্রেস (IMC 2022) এর ষষ্ঠ সংস্করণ 1 অক্টোবর থেকে নয়াদিল্লির প্রগতি ময়দানে শুরু হচ্ছে এবং 4 অক্টোবর পর্যন্ত চলবে। গত দুই বছর ধরে আইএমসি ভার্চুয়াল আয়োজন করা হচ্ছিল। IMC 2022-এ 5G নেটওয়ার্ক লঞ্চ এবং ডেমো জোনের দিকে সবার নজর থাকবে৷

IMC 2022-এ অনেক 5G পণ্যও দেখা যাবে এবং 5G সমর্থন সহ ডিভাইসগুলির একটি দীর্ঘ লাইনও দেখা যাবে। IMC 2022-এ 5G নেটওয়ার্ক ব্যবহারের তথ্যও পাওয়া যাবে।

এছাড়াও আপনি এর অফিসিয়াল অ্যাপে IMC 2022 লাইভ দেখতে পারবেন। IMC 2022 1লা অক্টোবর সকাল 9.30 টা থেকে শুরু হবে। খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী IMC 2022-এ 5G নেটওয়ার্ক চালু করতে চলেছেন, যদিও এটি বাণিজ্যিক লঞ্চ হবে নাকি শুধুমাত্র একটি পরীক্ষা হবে তা এখনও ঠিক হয়নি। IMC প্রথম শুরু হয়েছিল 2017 সালে।

দেশের তিনটি প্রধান টেলিকম সংস্থা IMC 2022-এ পৌঁছেছে, যার মধ্যে Airtel, Reliance Jio, Vodafone Idea রয়েছে৷ এছাড়াও এরিকসন, নোকিয়া ইত্যাদি কোম্পানির 5G অংশীদাররাও ইভেন্টে স্টল থাকবে। এই টেলিকম সংস্থাগুলি 5G-এর জন্য Xiaomi, OnePlus-এর মতো মোবাইল সংস্থাগুলির সাথে অংশীদারিত্ব করেছে৷

এই ইভেন্টে, Vi কেয়ারগেমের সাথে অংশীদারিত্ব করেছে যা ক্লাউড গেমিংয়ের জন্য একটি ফরাসি গেমিং কোম্পানি। ব্যবহারকারীরা IMC 2022 ইভেন্টে ক্লাউড গেমিং লাইভ উপভোগ করতে পারবেন। ইন্ডিয়া মোবাইল কংগ্রেস ইভেন্টের সম্পূর্ণ বিবরণ এবং অংশীদার তথ্য IMC ওয়েবসাইটে দেওয়া আছে। এছাড়াও, IMC-এর টুইটার হ্যান্ডেল @exploreIMC-এ ইভেন্টের ক্রমাগত আপডেট দেওয়া হচ্ছে। এই ইভেন্টে ভারতীয় সেনাবাহিনীতে 5G ব্যবহার সম্পর্কেও বলা হবে।

IMC 2022-এর প্রধান বক্তা এবং অতিথি হিসাবে প্রধানমন্ত্রী মোদী ছাড়াও, যোগাযোগ, ইলেকট্রনিক্স, তথ্য প্রযুক্তি এবং রেলমন্ত্রী, অশ্বিনী বৈষ্ণব, যোগাযোগ প্রতিমন্ত্রী দেবুসিংহ চৌহান, চেয়ারম্যান DCC এবং সচিব (T), রাজারামন (IAS), আদিত্য বিড়লা গ্রুপ, টেলিকম মন্ত্রকের চেয়ারম্যান কুমার মঙ্গলম বিড়লা, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানি, ভারতী এন্টারপ্রাইজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সুনীল ভারতী মিত্তলের মতো সেলিব্রিটিরা উপস্থিত থাকবেন।