ASHA : আশা কর্মীদের জন্য বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়


Asha Recruitment
Asha worker


পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আলিপুর বডিগার্ড লাইনে আবাসিক দুর্গা পূজা প্যান্ডেলের উদ্বোধন করলেন। এই অনুষ্ঠানে তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। এই সময় মুখ্যমন্ত্রী বলেন যে, রাজ্যের অর্থমন্ত্রীর সাথে আলোচনা করার পরে, আমি ঘোষণা করছি যে গ্রামে আশা কর্মীদেরও দুর্গা পূজা বোনাস হিসাবে 4500 টাকা দেওয়া হবে।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে তাঁর সরকার বিরোধীদের তীব্র সমালোচনা সত্ত্বেও দুর্গা পূজার জন্য ইউনেস্কো সম্মান সহ অনেক প্রশংসা অর্জন করেছে। তার সরকার এ ধরনের আরও সাফল্য অর্জনের লক্ষ্যে কাজ করে যাবে। তিনি আলিপুর বডিগার্ড লাইন থেকে বাংলার বিভিন্ন জায়গায় 300টি দুর্গা পূজা প্যান্ডেলের ডিজিটাল উদ্বোধন করছিলেন। এ সময় তিনি বলেন, সমালোচকরা সবকিছুতেই অভাব দেখবেন। এতদসত্ত্বেও তার সরকারের যে উন্নয়ন কাজ হচ্ছে তাতে কোনো প্রভাব পড়বে না।

এদিকে সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং বুধবার স্বীকৃত সামাজিক স্বাস্থ্য কর্মী (আশা) কর্মীদের মাসিক বেতন 60 শতাংশ বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছেন। আদেশ অনুসারে, আশা কর্মীদের মাসিক বেতন এখন প্রতি মাসে 10,000 টাকা হবে। চলতি বছরের ১ অক্টোবর থেকে এ আদেশ কার্যকর হবে। আশা কর্মীরা মাসিক 6,000 টাকা বেতন পেতেন। হিমালয় রাজ্যে প্রায় 700 আশা কর্মী রয়েছেন।