মানি লন্ডারিং মামলায় এনএসইর প্রাক্তন এমডি এবং সিইও রবি নারাইনকে গ্রেফতার করেছে ইডি

Ravi Narain
Ravi Narain


এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) 2009 থেকে 2017 সালের মধ্যে বোর্ডের কর্মচারীদের ফোন ট্যাপিং সংক্রান্ত একটি মানি লন্ডারিং মামলায় ভারতের ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের (এনএসই) প্রাক্তন প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ব্যবস্থাপনা পরিচালক রবি নারায়ণ(Ravi Narain, the former chief executive officer and managing director)|কে গ্রেপ্তার করেছে।




ইডির এক আধিকারিক বলেছেন যে নারাইনকে গ্রেপ্তার করার প্রয়োজন ছিল যাতে তাকে জিজ্ঞাসাবাদ করা যায়। "ফোন ট্যাপিংয়ের ক্ষেত্রে অর্থ পাচার করা হয়েছিল। ফোন ট্যাপিংয়ে যে অর্থ প্রদান করা হয়েছে তা অপরাধের অভিযোগ। সেখানে শেল কোম্পানি রয়েছে। আমরা জানতে চাই যে পুরো অপারেশনটি কে পরিচালনা করছিল," ইডি বলেছিল।




NSE-এর প্রাক্তন সিইও এবং এমডি চিত্রা রামকৃষ্ণ এবং প্রাক্তন মুম্বই পুলিশ কমিশনার সঞ্জয় পান্ডেকে জুলাই মাসে সংস্থাটি এই মামলায় গ্রেপ্তার করেছিল। ইডি দাবি করেছে যে রামকৃষ্ণকে সাহায্য করার জন্য এমটিএনএল লাইনে ট্যাপ করার জন্য পান্ডে 4.54 কোটি টাকা পেয়েছিলেন।




পান্ডে বলেছিলেন যে তিনি ফোন লাইনগুলি ট্যাপ করেছিলেন কিন্তু বেআইনি কিছু করেননি। তিনি বলেছিলেন যে ট্যাপ করার সমস্ত সরঞ্জাম এনএসই দ্বারা উপলব্ধ করা হয়েছে।