Latest Online Bengali News Portal

Click Here

Breaking

Tuesday, September 13, 2022

Durga Puja 2022 : পুজোর জন্য ষাট হাজার টাকা না পেয়ে বিক্ষোভ জেলা শাসক দপ্তরে

পুজোর জন্য ষাট হাজার টাকা না পেয়ে বিক্ষোভ জেলা শাসক দপ্তরে

durga puja



সরকার ঘোষিত দুর্গা পুজো (durga puja) অনুদানের টাকা শীঘ্রই যাতে দেওয়া হয় এই দাবি নিয়ে জলপাইগুড়ি জেলাশাসকের দপ্তরে এসে বিক্ষোভ দেখালেন ডুয়ার্সের বিভিন্ন পুজো কমিটির সদস্য‌রা। ডুয়ার্সের মেটেলি থানা এলাকার পুজো কমিটির সদস্য‌দের দাবি, তাদের ৩৯টি পুজো কমিটি‌কে সরকারি ঘোষিত দুর্গা পুজোর অনুদানের টাকা শীঘ্রই দেওয়া হোক।




এবছর বিভিন্ন দুর্গা পুজো কমিটিগুলো‌কে ৬০ হাজার টাকা করে অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছে রাজ‍্য সরকার। দিনকয়েক আগে মুখ‍্যমন্ত্রী মমতা ব‍্যানার্জি নিজেই পঞ্চাশ হাজার থেকে বাড়িয়ে পুজো অনুদানের জন্য বিভিন্ন ক্লাবগুলো‌কে ষাট হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেন।

যদিও সম্প্রতি এই বিষয়টি নিয়ে আদালতে একটি মামলা হ‌ওয়ায় চিন্তিত ডুয়ার্সের বিভিন্ন পুজো কমিটির সদস্য‌রা। বিষয়টি নিয়ে জলপাইগুড়ি‌র জেলাশাসকের দপ্তরে এসে বিক্ষোভ দেখান তারা। ডুয়ার্সের মেটেলি থানা এলাকার পুজো কমিটির সদস্য‌দের দাবি, তাদের ৩৯টি পুজো কমিটি‌কে সরকারি ঘোষিত দুর্গা পুজোর অনুদানের টাকা শীঘ্রই দেওয়া হোক। তাহলে অনেক উপকৃত হবেন তারা।

প্রসঙ্গত, পুজোর অনুদানে শর্তসাপেক্ষ অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। পুজোয় মমতা-অনুদান দেওয়া নিয়ে হস্তক্ষেপ নয়, কলকাতা হাই কোর্টের রায়ে কিছুটা ‘অস্বস্তি’ কাটল রাজ্য সরকারের। তবে রাখা হয়েছে ছ’টি শর্ত। মঙ্গলবার ছ’টি নির্দেশিকা তৈরি করে দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে।





নির্দেশে প্রধান বিচারপতি জানিয়েছে, প্রায় ৪৩ হাজার পুজো কমিটিকে ৬০ হাজার টাকা অনুদান দিতে পারবে রাজ্য। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানায়, ছয়টি শর্তে পুজো কমিটিগুলিকে অনুদান দেওয়ার রাজ্যের সিদ্ধান্তকে অনুমোদন করছেন তিনি।

No comments:

Post a Comment