Mamata Banerjee: রাজ্যে ৮৯ হাজার শিক্ষক নিয়োগের ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 


Mamata Banerjee




শিক্ষক নিয়োগ দুর্নীতিতে কলকাতা হাইকোর্টে বড় অস্বস্তিতে রাজ্য। ইতিমধ্যে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এই পরিস্থিতির মধ্যে আজ শিক্ষক নিয়োগ নিয়ে বড়সড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । শিক্ষারত্ন সম্মান প্রদান অনুষ্ঠানের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) তৃণমূল কংগ্রেস সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে নিয়োগের খতিয়ান তুলে ধরার পাশাপাশি আগামী দিনে রাজ্যে ৮৯ হাজার শিক্ষক নিয়োগের ঘোষণা দেন।



মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) বলেছেন, 'এর মধ্যেও ২ লক্ষ ৬৩ হাজার টিচিং ও নন টিচিং স্টাফদের স্কুল দফতর নিয়োগ করেছে। নিয়োগ হয়েছেন ১০ হাজার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। আরও ৮৯ হাজার শিক্ষক নিয়োগ হবে, সব রেডি আছে।' পাশাপাশি নিয়োগ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, 'আগামী ১৫ দিনে স্কিল ডিপার্টমেন্টের ট্রেনিং সহ ৩০ হাজার ছেলেমেয়ের হাতে নিয়োগপত্র তুলে দেব।'



আগের বাম সরকারকে আক্রমণ করে মুখ্যমন্ত্রী বলেন, ‘তখনকার শিক্ষামন্ত্রী বলেছিলেন, এদের নম্বর পারমিট করছে না। তাও আমি বলেছিলাম, ব্যবস্থা করে দিতে। আমাদের আমলে কাগজ আছে, তাই দুর্নীতি ধরা পড়ে। বামেদের আমলে কোনও কাগজ নেই, আমরা খুঁজে পাইনি। ন্যায়বিচার যাঁরা পাননি, তাঁরা আমাদের আমলেই তা পাবেন। চাকরি দিতে চাই, কেউ কেউ পিআইএল করে জীবনটাই পিআইএল করে দিচ্ছে’।