Mamata Banerjee: নিয়োগ নিয়ে কড়া নির্দেশ মুখ‍্যমন্ত্রী মমতার


Mamata Banerjee
File Pic : West Bengal Chief Minister Mamata Banerjee





নবান্নর (Nabanna) পর্যালোচনা বৈঠকে নিয়োগ নিয়ে কড়া নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। অর্থদপ্তরের অনুমোদন ছাড়া অস্থায়ী বা চুক্তিভিত্তিক নিয়োগ করা যাবে না। পাশাপাশি টেন্ডারে স্বচ্ছতা আনতে নয়া নিয়মের চিন্তাভাবনা চলছে বলে জানান মুখ‍্যসচিব।

নবান্নে বিভিন্ন দফতরের মন্ত্রী, আমলা ও জেলা প্রশানের আধিকারিকদের সঙ্গে পর্যালোচনা বৈঠকে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, সেখানেই ক্যাজুয়াল বা কন্ট্রাকচুয়াল নিয়োগ নিয়ে কড়া নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।




মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী বলেন, "ক্যাজুয়াল বা কন্ট্রাকচুয়াল রিক্রুটমেন্ট অর্থ দফতরের অনুমতি ছাড়া করা যাবে না। বিভিন্ন প্রকল্পগুলির বিষয়ে পর্যালোচনা করা হয়েছে। বৈঠকে নতুন কর্মসংস্থান তৈরির বিষয়ে আলোচনা করা হয়েছে।" পাশাপাশি, টেন্ডার প্রক্রিয়ায় স্বচ্ছতা আনতে আরও বেশি করে ই-টেন্ডারে জোর দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যসচিব। তিনি এও বলেন, "এবার থেকে টেন্ডার নিয়ে জটিলতা ও দুর্নীতির অভিযোগ থেকে স্বচ্ছতা আনতে আরও বেশি করে ই-টেন্ডারে জোর দেওয়া হবে। লোকাল বডির ক্ষেত্রে ১ লক্ষের উপর যে কোনও কাজে ই-টেন্ডার বাধ্যতামূলক করা হয়েছে।"

রাজ্যের রাজস্ব আদায়ে ও পুজোয় পুলিশি ব‍্যবস্থা নিয়েও জোর আলোচনা হয় বৈঠকে।