BSF Recruitment: একাধিক শূন্যপদে নিয়োগ বিএসএফে, জানুন বিস্তারিত

BSF Recruitment: বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) হেড কনস্টেবল ১৩১২টি শূন্য পদ, 

BSF Recruitment


বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) হেড কনস্টেবল পদে আবেদনের জন্য প্রার্থীদের আমন্ত্রণ জানিয়েছে। আগ্রহী প্রার্থীরা বিএসএফ-এর অফিসিয়াল ওয়েবসাইটে rectt.bsf.gov.in-এ লগ ইন করে পদগুলির জন্য নিবন্ধন করতে পারেন। এই নিয়োগ অভিযানের মাধ্যমে প্রতিষ্ঠানে মোট ১৩১২টি শূন্য পদ পূরণ করা হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ 19 সেপ্টেম্বর, 2022 পর্যন্ত। নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে আরও জানতে, অনুগ্রহ করে এই নিবন্ধটি স্ক্রোল করুন।

গুরুত্বপূর্ণ তারিখ

আবেদন প্রক্রিয়া শুরু হয়: 20 আগস্ট, 2022

নিবন্ধন প্রক্রিয়া শেষ হবে: সেপ্টেম্বর 19, 2022

শূন্যপদ

হেড কনস্টেবল (রেডিও অপারেটর): 982টি পদ

হেড কনস্টেবল (রেডিও মেকানিক): 330টি পদ

যোগ্যতার মানদণ্ড

হেড কনস্টেবল (রেডিও অপারেটর): একটি স্বীকৃত বোর্ড থেকে ম্যাট্রিকুলেশন বা সমমানের এবং রেডিও এবং টেলিভিশনে দুই বছরের শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট (আইটিআই) সার্টিফিকেট বা, ইলেকট্রনিক্স বা, কম্পিউটার অপারেটর এবং প্রোগ্রামিং সহকারী বা, ডেটা প্রস্তুতি এবং কম্পিউটার সফ্টওয়্যার বা, সাধারণ ইলেকট্রনিক্স বা , একটি স্বীকৃত ইনস্টিটিউট থেকে ডেটা এন্ট্রি অপারেটর। একটি স্বীকৃত বোর্ড বা বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে পিসিএম বিষয়গুলিতে মোট 60% নম্বর সহ একটি নিয়মিত ছাত্র হিসাবে ইন্টারমিডিয়েট বা 1ih স্ট্যান্ডার্ড বা পদার্থবিদ্যা, রসায়ন এবং গণিত সহ সমমানের পাস।

হেড কনস্টেবল (রেডিও মেকানিক): একটি স্বীকৃত বোর্ড থেকে ম্যাট্রিকুলেশন বা সমমানের এবং রেডিও এবং টেলিভিশনে দুই বছরের শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট (আইটিআই) সার্টিফিকেট বা, জেনারেল ইলেকট্রনিক্স বা, কম্পিউটার অপারেটর এবং প্রোগ্রামিং সহকারী বা, ডেটা প্রস্তুতি এবং কম্পিউটার সফটওয়্যার বা, ইলেকট্রিশিয়ান বা , ফিটার বা, তথ্য প্রযুক্তি এবং ইলেকট্রনিক্স সিস্টেম রক্ষণাবেক্ষণ বা, Comn ইকুইপমেন্ট রক্ষণাবেক্ষণ বা, কম্পিউটার হার্ডওয়্যার বা, নেটওয়ার্ক টেকনিশিয়ান বা, মেকাট্রনিক্স বা, একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ডেটা এন্ট্রি অপারেটর। একটি স্বীকৃত বোর্ড বা বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে পিসিএম বিষয়গুলিতে মোট 60% নম্বর সহ একটি নিয়মিত ছাত্র হিসাবে ইন্টারমিডিয়েট বা 1ih স্ট্যান্ডার্ড বা পদার্থবিদ্যা, রসায়ন এবং গণিত সহ সমমানের পাস।

বেতন

হেড কনস্টেবল (রেডিও অপারেটর): পে ম্যাট্রিক্সে লেভেল-4 (25, 500 থেকে 81,100 টাকা (7ম CPC অনুযায়ী))

হেড কনস্টেবল (রেডিও মেকানিক): বেতন ম্যাট্রিক্সে লেভেল-4 (25, 500 থেকে 81,100 টাকা (7ম CPC অনুযায়ী))

প্রার্থীরা 19 সেপ্টেম্বর, 2022 পর্যন্ত বর্ডার সিকিউরিটি ফোর্সের (BSF) অফিসিয়াল ওয়েবসাইটে rectt.bsf.gov.in-এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন৷ আবেদনটি সফলভাবে জমা দেওয়া হলে, এটি সাময়িকভাবে গৃহীত হবে৷ প্রার্থীরা তাদের নিজস্ব রেকর্ডের জন্য আবেদনপত্রের একটি প্রিন্ট আউট নিতে পারে। আবেদনপত্রের প্রিন্ট আউট বিএসএফ রিক্রুটমেন্ট সেন্টারে জমা দেওয়ার প্রয়োজন নেই। এককালীন নিবন্ধন (OTR) এবং পরবর্তীতে অনলাইন আবেদনপত্র পূরণের উদ্দেশ্যে প্রার্থীদের তাদের সক্রিয় ই-মেইল ঠিকানা এবং মোবাইল নম্বর ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে।

Post a Comment

thanks