Teacher Recruitment, SSC: চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! নিয়োগ নিয়ে তৎপর হল স্কুল সার্ভিস কমিশন

Teacher Recruitment, SSC:৬৮৬১ টি পদ তৈরি SSC-র, শিক্ষক ও গ্রুপ সি-ডি পদে হবে নিয়োগ 



 students and teacher in classroom



শিক্ষক নিয়োগে (Teacher Recruitment, SSC) তৎপর হল স্কুল সার্ভিস কমিশন। নিয়োগ দুর্নীতি কাণ্ডে জর্জরিত স্কুল সার্ভিস কমিশন (wbssc)। ইতিমধ্যে গ্রেফতার  হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এর মধ্যেই বঞ্চিত চাকরি প্রার্থীদের চাকরি দিতে উদ্যোগ নিচ্ছে কমিশন। ইতিমধ্যে তালিকা তৈরি করা হয়েছে। ‘বঞ্চিত’ চাকরিপ্রার্থীদের জন্য ৬৮৬১ টি পদ তৈরি SSC-র। শীঘ্রই শিক্ষা দফতরকে তালিকা দেবে এসএসসি (WBSSC)।



রাজ্য সরকার নবম - দশম, একাদশ- দ্বাদশ, শারীর শিক্ষা - কর্মশিক্ষা, এবং গ্রুপ সি, গ্রুপ ডি-এর মেধাতালিকা মেয়াদের সময়সীমা বাড়িয়ে ডিসেম্বর মাস পর্যন্ত করা দিয়েছে।



মেধা তালিকায় পিছনে নাম থেকেও জাম্প করে চাকরি দেওয়ার জেরে কিছু প্রার্থী বঞ্চিত হয়েছেন। যে সমস্ত চাকরিপ্রার্থীরা বঞ্চিত হয়েছেন তাঁদের নাম-সহ তালিকা চলতি সপ্তাহের মধ্যে স্কুল শিক্ষা দফতরকে পাঠাচ্ছে স্কুল সার্ভিস কমিশন (WBSSC) এমনটাই খবর। 



এ প্রসঙ্গে স্কুল সার্ভিস কমিশনের (WBSSC) চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার বলেন "আমরা খুব দ্রুত বঞ্চিত চাকরি-প্রাথীদের নামের তালিকা স্কুল শিক্ষা দফতরকে পাঠাচ্ছি। দু-তিন দিনের মধ্যেই পাঠিয়ে দেব আমরা বিস্তারিত তালিকা।"



রাজ্য স্কুল শিক্ষা দফতর (WBSSC) সূত্রে খবর, রাজ্য মন্ত্রিসভার বৈঠকের জন্য ৬৮৬১টি শূন্য পদ তৈরি করা হয়েছে। নবম- দশম স্তরে ১৯৩২ টি শূন্য পদ, একাদশ দ্বাদশস্তরে ২৪৭ টি শূন্যপদ, শারীর শিক্ষা কর্মশিক্ষা স্তরে ১৬০০ টি শূন্যপদ তৈরি হয়েছে। বাকি শূন্য পদ গুলি গ্রুপ সি ও গ্রুপ ডি এর জন্য তৈরি করা হয়েছে। 



তবে এই নিয়োগ প্রক্রিয়া পুজোর আগে শুরু করা সম্ভব নয় বলেই মনে করছেন স্কুল শিক্ষা দফতরের (WBSSC) আধিকারিকরা।



কমিশন (WBSSC) সূত্রে খবর গোটা প্রক্রিয়াটি শুরু করে দিয়েছেন এসএসসির আধিকারিকরা। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ