Latest Online Bengali News Portal

Breaking

Wednesday, September 28, 2022

Cyclonic Storm Over Bay of Bengal: বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়! ভারী বৃষ্টির সম্ভাবনা, প্রভাব পড়বে পুজোতে

উৎসবের চারদিনেই বৃষ্টিপাতের সম্ভাবনাঃ আইএমডি 

Durga puja


মঙ্গলবার আইএমডি শহরের জন্য ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়ার কারণে এই বছর কলকাতায় দুর্গা পূজা মারাত্মকভাবে প্রভাবিত হবে। আইএমডি অনুসারে, 1 অক্টোবর উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি ঘূর্ণিঝড় সঞ্চালন তৈরি হতে পারে, যার অর্থ এই বছর কলকাতা এবং পশ্চিমবঙ্গের দক্ষিণ জেলাগুলিতে দুর্গা পূজা সম্ভবত বৃষ্টিতে ভাসতে পারে। ইউনেস্কো সম্মানের মধ্যে, আইএমডির এই ভবিষ্যদ্বাণী আয়োজকদের উদ্বিগ্ন করে রেখেছে।



বিশদ বিবরণ প্রদান করে, আঞ্চলিক আবহাওয়া পরিচালক জি কে দাস বলেছেন যে সিস্টেমটি কলকাতা এবং অন্যান্য দক্ষিণ জেলায় 2 অক্টোবর - মহাসপ্তমী, চার দিনের উৎসবের প্রথম দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।



“উৎসবের চারদিনেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, ২ অক্টোবর ভারী বৃষ্টিপাত এবং তার পর ৫ অক্টোবর পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে,” দাস বলেন।



তিনি বলেন, ১ অক্টোবর থেকে ঘূর্ণিঝড়ের সঞ্চালন আরও তীব্র হতে পারে। পূজা আয়োজকরা জানিয়েছেন, প্যান্ডেল ও শিল্পকর্ম সংরক্ষণে তারা সব ধরনের সতর্কতা অবলম্বন করছেন।



কলেজ স্কোয়ার পূজা কমিটির সেক্রেটারি বিকাশ মজুমদার বলেন, “প্রকৃতির ওপর আমাদের নিয়ন্ত্রণ নেই তবে আমি আশাবাদী মা দুর্গা নিশ্চিত করবেন যে আমরা প্রাক-মহামারী সময়ের মতোই জমকালোভাবে পূজা উদযাপন করতে পারি এবং কোনো বাধা থাকবে না। "



মজুমদার পিটিআই-কে জানিয়েছেন যে পুজো কমিটি যে কোনও সম্ভাব্য প্রাকৃতিক মোকাবিলায় নিজেকে প্রস্তুত রাখছে, কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনের ভূমিকা রাস্তার বন্যা রোধ করতে এবং ভারী বৃষ্টির ক্ষেত্রে দ্রুত জলের বিচ্ছুরণ নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ।



কাশী বোস লেন পূজা কমিটির সাধারণ সম্পাদক সোমেন দত্ত বলেছেন, "আমরা প্রার্থনা করছি যে বৃষ্টিপাতে যাতে উৎসব নষ্ট না হয় কারণ দু'বছর পর উদযাপনটি আরও জমকালো হবে, ইউনেস্কোর সম্মানের আলোকে আরও উল্লেখযোগ্যভাবে।"



"তবে, ভারী বৃষ্টি হলে, শর্ট সার্কিট ঠেকাতে এবং মার্কি এবং সাজসজ্জা রক্ষা করার জন্য আমাদের সমস্ত ব্যবস্থা রয়েছে," তিনি বলেছিলেন।

No comments:

Post a Comment