Latest Online Bengali News Portal

Breaking

Thursday, September 15, 2022

Durga Puja 2022: দুর্গাপুজাকে সামনে রেখে সমন্বয় সভা, একাধিক গুরুত্বপূর্ণ নির্দেশ

Durga Puja 2022:  দুর্গাপুজাকে সামনে রেখে সমন্বয় সভা, একাধিক গুরুত্বপূর্ণ নির্দেশ

Durga Puja 2022



রামকৃষ্ণ চ্যাটার্জী: সালানপুর:-

সালানপুর থানার তত্ত্বাবধানে আসন্ন দুর্গাপুজাকে সামনে রেখে সমন্বয় সভা অনুষ্ঠিত করা হলো রূপনারায়ানপুর নান্দনিক হলে।

বৃহস্পতিবার বিকেলে বৈঠকে উপস্থিত হন এসিপি (কুলটি)সুকান্ত ব্যানার্জী,সালানপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক অমিত হাটি,জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান, সালানপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী কর্মকার ঘাসি,সহ সভাপতি বিদ্যুৎ মিশ্র,জয়েন্ট বিডিও শ্রেয়া নাগ,রূপনারায়ানপুর ফাঁড়ির ইনচার্জ মনজিৎ ধারা, কল্যানেশ্বরী ফাঁড়ির ইনচার্জ উজ্জ্বল সাহা,সমাজসেবী ভোলা সিং,দীনেশলাল শ্রীবাস্তব এবং সালানপুর ব্লকের সমস্ত দুর্গাপুজা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিনের সভায় এই বার দুর্গাপুজো যেন শান্তিপূর্ণ ভাবে হয় সেইসব বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।এর পাশাপাশি হাই কোর্টের নির্দেশ অনুযায়ী পুজোর সরকারি অনুদানের টাকা ৪০ শতাংশ পুজোর জন্য ও ৬০ শতাংশ সামাজিক কাজের জন্য ব্যবহার করতে হবে সেই বিষয়ে কমিটির সদস্যদের অবগত করা হয়।

এইদিনের বৈঠকে সালানপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক অমিত হাটি বলেন হাই কোর্টের অর্ডার অনুযায়ী যেসকল পুজো কমিটি গুলো রয়েছে তাদের জানানো হচ্ছে রাজ্য সরকারের যে অনুদান তারা পাবে তার ৪০ শতাংশ পুজো কমিটি পুজো খাতে খরচ করতে হবে। আর ৬০ শতাংশ সামাজিক কাজে ব্যাবহার করতে হবে। যেমন মাস্ক ও স্যানিটাইজার বিভিন্ন সামাজিক কাজে ব্যাবহার করতে হবে।

পুজো কমিটিকে পুজো সম্বন্ধে সবকিছু ভালো করে জানতে হবে যদি কোন রকম অসুবিধা হয় তাহলে পুজো কমিটিকে ডাকা হবে। পূজা কমিটির পক্ষ থেকে সমস্ত ভলেন্টিয়ারের লিস্টের নাম আমাদের কাছে পাঠিয়ে দিতে হবে এবং বিশেষভাবে বিসর্জন নিয়ে কিছু নির্দেশ জানিয়ে দেওয়া হয় পূজা কমিটিগুলিকে।

৭ই অক্টোবরের মধ্যে সমস্ত প্রতিমা বিসর্জন করতে হবে এবং পূজা কমিটি গুলোর কাছে বিশেষভাবে বলা হয় যে বিসর্জন করার আগে স্থানীয় থানাকে তার পূর্ণাঙ্গ বিবরণ জানাতে হবে ও কোনরকম শব্দবাজি পোড়ানো যাবেনা। বিশেষভাবে পুজো গুলিতে ডিজে বাজানো যাবে না।

তিনি আরো বলেন যে সমস্ত মহিলা পরিচালিত দূর্গা পূজা গুলি রয়েছে সেগুলিতে বিশেষ ভাবে নজর দেওয়া হবে।

No comments:

Post a Comment