Women in Finland are sharing videos of themselves partying and tagging Prime Minister Sanna Marin


sanna marin




শত শত ফিনিশ মহিলা প্রধানমন্ত্রী সান্না মারিনের সমর্থনে নিজেদের নাচ এবং পার্টি করার ছবিগুলি পোস্ট করেছেন স্যোসাল মিডিয়ায়।


প্রসঙ্গত কয়েকদিন আগে বন্ধুদের সঙ্গে তাঁর পার্টি করার ভিডিও ভাইরাল হয়ে যায়। সেই ভিডিওতে প্রধানমন্ত্রীকে নাচতে এবং গাইতে দেখা যাচ্ছে। এই ঘটনার পরেই বিরোধী দলের পক্ষ থেকে দাবি উঠেছে, মারিনের ড্রাগ টেস্ট করা হোক। সমালোচকরা বলছেন, প্রধানমন্ত্রীর পক্ষে শোভনীয় কাজ নয় এটা।


যদিও মাদক সেবনের অভিযোগ উড়িয়ে দিয়েছেন তিনি। স্পষ্ট জানিয়েছেন, ওই পার্টিতে শুধুমাত্র অ্যালকোহল পান করেছিলেন তিনি। মারিন এও বলেন, ভিডিও যে করা হচ্ছে তা তিনি জানতেন কিন্তু তা যে জনসমক্ষে চলে এসেছে এটাই দুঃখের। সোশ্যাল মিডিয়ায় বহু মানুষ প্রধানমন্ত্রীর মদ্যপান করে নাচ-গান করার সমালোচনা করেছেন। কিন্তু প্রধানমন্ত্রী নিজে বলছেন, তিনি অন্যায় কিছু করেননি। নাচ-গান করেছেন যা একেবারেই বেআইনি নয় এবং ভবিষ্যতে তাঁর আচরণ শোধরাতে হবে এমনটাও বিশ্বাস করেন না।


তবে শুধু যে বিরোধিতা হচ্ছে তা নয়, সান্না মারিনের সমর্থনে শত শত ফিনিশ মহিলা নিজদের পার্টি করার সময় নাচ গানের ভিডিও স্যোসাল মিডিয়ায় পোস্ট করছেন।


প্রসঙ্গত, সান্না মারিনের বয়স ৩৬ বছর। তিনি পৃথিবীর কনিষ্ঠতম প্রধানমন্ত্রী। প্রায়ই সঙ্গীত উৎসবে দেখা যায় তাঁকে। গত বছর, কোভিডে আক্রান্ত এক ব্যক্তির সঙ্গে ক্লাবে সংস্পর্শে আসার পর ক্ষমাও চেয়েছিলেন তিনি। গত সপ্তাহেই এক জার্মান নিউজ আউটলেটের প্রতিবেদনে বিশ্বের ‘কুলেস্ট’ প্রধানমন্ত্রীর আখ্যা পেয়েছেন তিনি।