Latest Online Bengali News Portal

Click Here

Breaking

Monday, August 29, 2022

WB DA NEWS : রাজ্য সরকারের কর্মচারীদের ডিএ মামলার Review Petition ! Latest আপডেট

WB DA NEWS : ডিএ নিয়ে Latest Update








তিন মাসের সময় সীমা শেষ। তবুও রাজ্যের সরকারী কর্মচারীদের বকেয়া ডিএ (dearness allowance) দেয়নি রাজ্য। বকেয়া ডিএ নিয়ে দীর্ঘদিন ধরে আইনি লড়াই চালিয়ে যাচ্ছে সরকারী কর্মচারীদের একাংশ । ইতিমধ্যে আদালত জানিয়েছে মহার্ঘ্যভাতা বা ডিএ (dearness allowance) কর্মচারীদের মৌলিক অধিকার। তবু রাজ্যসরকার উদাসীন। আদালতের দেওয়া সময়সীমা শেষ হওয়ার আগেই অনলাইনে রিভিউ পিটিশন (Review Petition) দাখিল করে রাজ্য। যার শুনানি ২৯ আগস্ট।






মূলত গত ২০/০৫/২২ তারিখের বিচারপতি হরিশ ট্যান্ডন এবং রবীন্দ্র নাথ সামন্তর বেঞ্চ ডিএ (dearness allowance) নিয়ে যে রায় দিয়েছিলেন, সেই রায়কে চ্যালেঞ্জ করে আবারও পুনর্বিবেচনা চেয়ে উচ্চ আদালতে সরকার পিটিশন দাখিল করেছেন৷ আজ সেই পিটিশন গ্রহন করবে কি আদালত, না খারিজ করবে, এধরনের নানান প্রশ্ন তৈরি হয়েছে এই রিভিউ পিটিশন নিয়ে। আরও পড়ুনঃ Flipkart Axis Bank Credit Card : এবার পূজার কেনাকাটায় দূর্দান্ত ছাড় - জেনে নিন উপায়


রাজ‍্যের দায়ের করা রিভিউ পিটিশনের শুনানির দিকেই তাঁকিয়ে রাজ্যের সরকারী কর্মীরা। কিন্তু বিচারক হরিশ ট্যান্ডন ২৯ আগস্ট থেকে ২ রা সেপ্টেম্বর পর্যন্ত ছুটিতে থাকায় আজ সেই রিভিউ পিটিশন মামলাটি আদালতে ওঠার সম্ভাবনা নেই বলেই জানা যাচ্ছে। আগামী তারিখ কবে তা এখনো জানা যায়নি।




তবে ইতিমধ্যে নির্দিষ্ট সময় সীমার মধ্যে বকেয়া ডিএ (dearness allowance) না মেটানোয় আদালত অবমাননার মামলায় দায়ের করেছে রাজ্য সরকারি কর্মচারীদের 'ইউনিটি ফোরাম'। ২৫শে আগস্ট বৃহস্পতিবার বিচারপতি হরিশ ট্যান্ডন এবং বিচারপতি শম্পা দত্তের ডিভিশন বেঞ্চে মামলার শুনানি হওয়ার কথা থাকলেও, বিচারপতি না থাকায় গত ২৫ আগস্ট শুনানি হয়নি। আরও পড়ুনঃ Big Breaking: ২০১১থেকে নিযুক্ত প্রাথমিক শিক্ষকদের নথি তলব, যাচাই করবে ইডি! 


কনফেডারেশ অব স্টেট গভর্মেন্ট এমপ্লয়িজ এর সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্যায় জানিয়েছেন- "সরকার গত 20/05/22 তারিখের উচ্চ আদালতের ডিএ মামলার রায়কে উপেক্ষা করে নিদিষ্ট সময়ের (19/08/22) আগেই গত 16/08/22 আদালতে Review Petition দায়ের করেন। Review Petition এর Case No.159/22 dt. 16/08/22. যার Hearing date ছিল আগামীকাল (29/08/22) সেই প্রেক্ষিতে সরকার পক্ষ গত 24/08/22 আমাদের অর্থাৎ কনফেডারেশন অব স্টেট গভর্মেন্ট এমপ্লয়িজ কে Copy প্রদান করেন।" 

তিনি আরও জানিয়েছেন- "Review Petition কোনও কারন ব্যাতীত এক মাসের মধ্যে দাখিল করার নিয়ম। এক্ষেত্রে মহামান্য আদালত সেই সিদ্ধান্ত গ্রহন করবেন। তাই পরবর্তী পদক্ষেপ অবশ্যই কর্মচারিদের জানান দেওয়া হবে। "


21 comments:

  1. Ki cholche esb da ta dilei to hoi

    ReplyDelete
  2. এই মামলার শুনানি কবে যে শেষ হবে

    ReplyDelete
  3. এই মামলা এখনো শুনানি হয়নি!!!!!

    ReplyDelete
    Replies
    1. আপনি কি এ রাজ্যের লোক নন।

      Delete
    2. শান্তি বর্মনAugust 29, 2022 at 10:14 PM

      আপনি কি অন্য গ্রহের থেকে এলেন!

      Delete
  4. Taratari DA ta deoa hok

    ReplyDelete
  5. DA dewar taka ache govt. Er kache?

    ReplyDelete
  6. সঠিক পিটিশন দাখিল করে তারাতারি রায় দিলে তো হয়।

    ReplyDelete
  7. Kbe j ki hbe k jane

    ReplyDelete