Scholarship NMMSE : প্রতি মাসে মিলবে ১ হাজার টাকা, আজই আবেদন করুন

কেন্দ্রীয় সাহায্য প্রাপ্ত জাতীয় সংহতি তথা মেধা বৃত্তি প্রকল্প -NMMSE 

NMMSE 2022



দশম শ্রেনীর রাজ্য স্তরের জাতীয় প্রতিভা অনুসন্ধান পরীক্ষা এবং অষ্টম শ্রেণীর জন্য কেন্দ্রীয় সাহায্য প্রাপ্ত জাতীয় সংহতি তথা মেধা বৃত্তি প্রকল্প ( National Means cum Merit Scholarship examination- NMMSE 2022) পরীক্ষার জন্য আবেদন শুরু হয়েছে।


আবেদন করার যোগ্যতা :

অষ্টম শ্রেণীর ছাত্র যারা VII শ্রেণীর চূড়ান্ত পরীক্ষায় 55% এবং তার বেশি নম্বর পেয়েছে তারা অষ্টম শ্রেণীর জন্য কেন্দ্রীয়ভাবে স্পনসরকৃত NMMS পরীক্ষা, 2022-এ আবেদনের  যোগ্য। (SC, ST, প্রতিবন্ধী প্রার্থীদের জন্য 5% শিথিলতা আছে ) ।


কেন্দ্রীয় বিদ্যালয়, জওহর নবোদয় বিদ্যালয় এবং রাজ্য সরকার পরিচালিত আবাসিক স্কুল বা কোনও বেসরকারি স্কুলের ছাত্ররা বৃত্তি পাওয়ার অধিকারী নয়। শিক্ষার্থীদের অবশ্যই আবাসিক সুবিধা ছাড়াই স্বীকৃত সরকারি স্কুল/সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল/স্থানীয় সংস্থা এবং মাদ্রাসা সহ সরকারি স্পনসরড স্কুলে পড়াশুনা করতে হবে ।পিতামাতার আয় হতে হবে টাকার নিচে। 1,50,000 /- (এক লাখ পঞ্চাশ হাজার) বার্ষিক সমস্ত উৎস থেকে। আয়ের সার্টিফিকেট আপলোড করতে হবে।

বেতনভোগী ব্যক্তির জন্য, 01.04.2021 থেকে 31.03.2022 পর্যন্ত সময়ের জন্য ‘নিয়োগকারী শংসাপত্র’ আপলোড করতে হবে।

অন্য ব্যক্তির জন্য, ‘আয় শংসাপত্র’ 01.04.2021 থেকে 31.03.2022 পর্যন্ত সময়ের জন্য Jt পদমর্যাদার নীচে নয় এমন কোনো উপযুক্ত কর্তৃপক্ষের কাছ থেকে প্রাপ্ত। BDO/নির্বাহী কর্মকর্তা (নিগম এবং পৌরসভা এলাকার ক্ষেত্রে) আপলোড করতে হবে।



পরীক্ষায় উত্তীর্ণ হলে প্রতি মাসে ১০০০/- টাকা করে বৃত্তি পাবে।


আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আবেদনের শেষ তারিখ ২০/০৯/২০২২


পরীক্ষার তারিখ- ১৮/১২/২০২২।


আবেদনের সময়সীমা - 25.08.2022 থেকে 20.09.2022 তারিখের মধ্যে www.scholarships.wbsed.gov.in-এ অনলাইন আবেদন করতে পারবে।



পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য www.banglarshiksha.gov.in এবং www.scholarships.wbsed.gov.in-এ পাওয়া যাবে। এছাড়া, প্রয়োজনে জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক শিক্ষা)/অতিরিক্ত জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক শিক্ষা)-এর কার্যালয়ে যোগাযোগ করা যেতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ