West Bengal CID: একই দিনে দিল্লি এবং অসম, দুই রাজ্যে বাংলার CID-কে হেনস্থার ঘটনায় তোলপাড়


wb cid head quarter




পশ্চিমবঙ্গ সিআইডি দাবি করেছে যে দিল্লি পুলিশ বুধবার জাতীয় রাজধানীতে নগদ বাজেয়াপ্ত মামলায় গ্রেপ্তার হওয়া ঝাড়খণ্ডের তিনজন বিধায়কের একজনের সম্পত্তিতে অভিযান চালানো থেকে তাদের একটি দলকে আটক করেছে এবং কাজে বাধা দান করেছে।



সিআইডির একজন সিনিয়র আধিকারিক বলেছেন যে আদালতের পরোয়ানা থাকা সত্ত্বেও নয়াদিল্লির দক্ষিণ ক্যাম্পাস থানা এলাকায় অভিযান চালিয়ে একজন পরিদর্শক, একজন এএসআই এবং দুইজন এসআই সহ মোট চার কর্মকর্তাকে আটক করা হয়েছে।


রাজ্যের স্বরাষ্ট্র দফতরের এক আধিকারিক জানিয়েছেন যে পশ্চিমবঙ্গ সরকার একজন এডিজি এবং দুই আইজি পদমর্যাদার কর্মকর্তা সহ তিনজন সিনিয়র অফিসারের একটি দল দিল্লিতে পাঠাচ্ছে।


এদিকে কলকাতার CID র একটি দল ব্যবসায়ী মহেন্দ্র আগরওয়ালকে গ্রেফতার করেছে। ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাস থেকে আগরওয়ালকে গ্রেফতার করেছে সিআইডি। কিন্তু গ্রেফতারের পর গাড়িতে করে ভবানী ভবনে যাওয়ার পথে তার শারীরিক অবস্থার অবনতি হয়।


এই নিয়ে সিআইডি আধিকারিকরা তাঁকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যান। মহেন্দ্র আগরওয়াল সেখানে চিকিৎসাধীন। মহেন্দ্র আগরওয়ালের হার্ট সংক্রান্ত সমস্যা রয়েছে।


প্রসঙ্গত, ঝাড়খণ্ডের তিনজন কংগ্রেস বিধায়ক ইরফান আনসারি, রাজেশ কাছাপ এবং নমন বিক্সাল কোঙ্গারিকে পশ্চিমবঙ্গ পুলিশ গ্রেপ্তার করেছিল যখন তারা যে গাড়িতে যাচ্ছিল সেখান থেকে 49 লক্ষ টাকা বাজেয়াপ্ত করেছে।


অন্যদিকে পশ্চিমবঙ্গের সিআইডি-র একটি দল বিষয়টি তদন্ত করতে গুয়াহাটিতে গিয়েছিল। সিআইডি সূত্রের মতে, সিআইডি সাব-ইন্সপেক্টর সহ চারজনকে আসাম পুলিশ হেফাজতে নিয়েছিল যখন তারা গুয়াহাটি বিমানবন্দর থেকে সিসিটিভি ফুটেজ চাইছিল।



একই দিনে দিল্লি এবং অসম, দুই রাজ্যে বাংলার পুলিশকে হেনস্থার ঘটনায় তোলপাড় দেশের রাজনীতি।