আসন্ন ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে পোস্ট অফিস থেকে নির্দিষ্ট মান এবং দামে বিক্রি করা হচ্ছে জাতীয় পতাকা


people on post office sell counter



সংবাদ একলব্য-

হর ঘর তিরঙ্গা(Har Ghar Tiranga) , আসন্ন ৭৫ তম স্বাধীনতা দিবস (Azadi Ka Amrit Mahotsav) উপলক্ষে পোস্ট অফিস থেকে নির্দিষ্ট মান এবং দামে বিক্রি করা হচ্ছে জাতীয় পতাকা।



এবারের ১৫ অগাস্ট এক বিশেষ দিন, এবারেই পূর্ণ হচ্ছে শত কোটি স্বাধীনতা সংগ্রামীর আত্মবলিদানে আসা দেশের স্বাধীনতার (Azadi Ka Amrit Mahotsav) ৭৫ বছর ।



এই ৭৫ তম স্বাধীনতা দিবসকে স্মরণীয় (Azadi Ka Amrit Mahotsav) করে রাখতে হর ঘর তিরঙ্গা, (Har Ghar Tiranga) মানে প্রতিটি বাড়িতে জাতীয় পতাকা (National Flag) তুলে দেশের স্বাধীনতার পাশাপাশি স্বাধীনতা সংগ্রামীদের প্রতি সন্মান জানানোর আহ্বান করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।



তারই অঙ্গ হিসেবে দেশের সমস্ত পোস্ট অফিস থেকে জাতীয় পতাকার (National Flag) নির্দিষ্ট মান এবং দাম বজায় রেখে জনসাধারনের জন্য বিক্রির ব্যবস্থা করা হয়েছে।



এই প্রসঙ্গে জলপাইগুড়ির ডাক বিভাগের কর্মী স্মরশিত রায় বলেন, সরকারের নির্দেশে ৭৫ তম স্বাধীনতা দিবসের প্রাক মুহূর্তে আমরা নির্দিষ্ট মূল্যে জাতীয় পতাকা (National Flag) জনসাধারণ এর হাতে তুলে দিচ্ছি।



অপরদিকে সরকারি ভাবে এবং ন্যায্য মূল্যে জাতীয় পতাকা হাতে পেয়ে খুশি অনেকেই, ক্রেতা নেপাল দাস বলেন, দেশের প্রধানমন্ত্রী একটি বার্তা দিয়েছেন এবং এখানে সঠিক মান এবং দামে জাতীয় পতাকা হাতে পাচ্ছি, অবশ্যই এটি একটি ভালো উদ্যোগ।