UPI Payment Charges Latest News: UPI লেনদেন বিনামূল্যে থাকবে, মোদী সরকার কোনো চার্জ বিবেচনা করছে না


UPI Payment




UPI Payment Charges Latest News: সরকার UPI পরিষেবার উপর কোন চার্জ বিবেচনা করছে না, অর্থ মন্ত্রক আজ স্পষ্ট করেছে। মন্ত্রক বলেছে যে খরচ পুনরুদ্ধারের জন্য UPI পরিষেবা প্রদানকারীদের ব্যয় অন্যান্য উপায়ে মেটাতে হবে। মন্ত্রক আরও উল্লেখ করেছে যে UPI হল একটি ডিজিটাল পাবলিক গুড যা জনসাধারণের জন্য প্রচুর সুবিধা এবং অর্থনীতির জন্য উত্পাদনশীলতা লাভ করবার মাধ্যম।

অর্থ মন্ত্রক একটি টুইট বার্তায় জানিয়েছে-

“UPI হল একটি ডিজিটাল পাবলিক গুড যা জনসাধারণের জন্য অপরিসীম সুবিধা এবং অর্থনীতির জন্য উত্পাদনশীলতা লাভের মাধ্যম। UPI পরিষেবাগুলির জন্য কোনও চার্জ ধার্য করার জন্য সরকারের কোনও ভাবনা-চিন্তা নেই৷ খরচ পুনরুদ্ধারের জন্য পরিষেবা প্রদানকারীদের অন্যান্য উপায়ে মেটাতে হবে। সরকার গত বছর #digitalpayment ইকোসিস্টেমের জন্য আর্থিক সহায়তা প্রদান করেছিল এবং এই বছরও একইভাবে ঘোষণা করেছে যে #digital পেমেন্টগুলিকে আরও গ্রহণে উৎসাহিত করতে এবং পেমেন্ট প্ল্যাটফর্মের প্রচার যা অর্থনৈতিক এবং ব্যবহারকারী-বান্ধব। "

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI) ইউপিআই পেমেন্ট এবং চার্জ সম্পর্কে জনগণের প্রতিক্রিয়া চাওয়ার কয়েকদিন পরেই অর্থ মন্ত্রকের তরফ থেকে স্পষ্ট বার্তা সামনে এলো।