Job Card : এবার সামনে আসবে ১০০ দিনের কাজের টাকার দুর্নীতি ! আদালতের দ্বারস্থ হচ্ছে বিজেপি


100 days work



১০০ দিনের কাজের টাকা আটকে দিয়েছে কেন্দ্র, সেই টাকার দাবীতে রাজ্যে একাধিকবার প্রতিবাদে মুখরিত হয়েছে তৃণমূল কংগ্রেস । অন্যদিকে ১০০ দিনের কাজের টাকা নিয়ে দুর্নীতির অভিযোগ আগেই তুলেছিলো, এবার বিডিও কে ডেপুটেশন দিয়ে কি আইনি রাস্তায় দুর্নীতির পর্দা ফাসের পথে এগোচ্ছে বিজেপি?

শিক্ষক নিয়োগ, শিক্ষক বদলি থেকে একাধিক ইস্যুতে যখন রাজ্য সরকার বিদ্ধ, তখন বিজেপির এই নতুন উদ্যোগ রাজনৈতিক ভাবে বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে বিশেষজ্ঞরা।

মঙ্গলবার বিজেপি দলের জলপাইগুড়ি উত্তর এবং দক্ষিণ মন্ডল শাখার পক্ষ থেকে সাত দফা দাবিতে সদর বিডিও অফিসে বিক্ষোভ প্রদর্শন সহ ডেপুটেশন প্রদান করা হয় । উল্লেখ্য, কিছুদিন আগেই জেলা বিজেপি সভাপতি বাপি গোস্বামীর নেতৃত্বে এক প্রতিনিধি দল, ১০০ দিনের কাজের টাকা নয় ছয়ের অভিযোগ তুলে জেলা শাসকের কাছেও সঠিক তদন্তের দাবী জানিয়ে ডেপুটেশন প্রদান করেছিলো।

মঙ্গলবারে যে সাত দফা দাবিতে সদর বিডিওকে ডেপুটেশন প্রদান করা হয় তার মধ্যে প্রায় সবকয়টি ১০০ দিনের কাজের সঙ্গে যুক্ত প্রকল্প।

যার মধ্যে, ভুয়ো জব কার্ড বাতিল, ১০০ দিনের কাজের টাকা দিয়ে সেলফ হেলফ গ্রুপ কে দিয়ে মুরগি খামার নির্মাণ সহ একাধিক দুর্নীতির প্রতি সদর ব্লক প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বিজেপি।

তবে কিছু সময়ের ব্যাবধানে একই ব্লকে ১০০ দিনের কাজে পাহাড় সমান দুর্নীতির অভিযোগ তুলে আন্দোলন, ডেপুটেশন প্রদান, করার বিষয়টিকে কার্যত বিজেপির পক্ষ থেকে আইনি পথে দুর্নীতির পর্দা ফাসের রণকৌশল বলেই মনে করছে ওকেকিবহাল মহলের একাংশ।