এআইএফএফ (AIFF) এর উপর ফিফার নিষেধাজ্ঞা প্রত্যাহার করার জন্য কেন্দ্রকে পদক্ষেপ নিতে সুপ্রীম কোর্টের নির্দেশ 

FIFA CUP WITH FOOTBALL


বুধবার সুপ্রিম কোর্ট অক্টোবরে অনূর্ধ্ব 17 মহিলা বিশ্বকাপের আয়োজন এবং AIFF-এর উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য কেন্দ্রকে সক্রিয় পদক্ষেপ নিতে বলেছে। 

কেন্দ্রের পক্ষে সলিসিটর জেনারেল তুষার মেহতা ফিফার সাথে আলোচনার জন্য আরও সময় দেওয়ার অনুরোধ করার পরে সুপ্রিম কোর্ট 22 আগস্টের জন্য শুনানি স্থগিত করে।


প্রসঙ্গত তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা ভারতীয় ফুটবল ফেডারেশনকে (IFF) বাতিল করেছে। ফিফার (FIFA) নিয়ম লঙ্ঘনের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 


তথ্য অনুসারে, এই মাসের শুরুতে, বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা (FIFA) তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে ভারতীয় ফুটবল ফেডারেশনকে (IFF) স্থগিত করার হুমকি দেয়। সেই সঙ্গে অক্টোবরে অনুষ্ঠিত হতে যাওয়া মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আয়োজনের অধিকার কেড়ে নেওয়ারও হুমকি দিয়েছে ফিফা (FIFA)। সুপ্রিম কোর্ট AIFF-কে নির্বাচন অনুষ্ঠানের নির্দেশ দেওয়ার কয়েকদিন পরেই এই সতর্কবার্তা এসেছে। তবে সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরস (সিওএ) নির্বাচন প্রক্রিয়া শুরু করেছে। আগামী ২৮ আগস্ট নির্বাচন হওয়ার কথা।


ভারতীয় ফুটবল অধিনায়ক এবং অভিজ্ঞ স্ট্রাইকার সুনীল ছেত্রী রবিবার তার সহকর্মী খেলোয়াড়দের বলেছিলেন যে ভারতীয় ফুটবল স্থগিত বা নিষিদ্ধ করার জন্য ফিফার হুমকিতে কান দেওয়ার দরকার নেই। তিনি খেলোয়াড়দের বলেছেন, মাঠে আপনার সেরা পারফর্ম করার দিকে মনোযোগ দিন।