SSC New Recruitment Rules 2022 : একাধিক নতুন নিয়ম পরিচালিত হবে স্কুল সার্ভিস কমিশনের পরীক্ষা ! 

SSC New Recruitment Rules 2022




বর্তমানে যে নতুন শিক্ষক নিয়োগ করা হবে তা (SSC New Recruitment Rules 2022) নতুন শিক্ষক নিয়োগ বিধি অনুসারে করা হবে বলে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু সোমবার বৈঠকে বলেছেন। কি কি হবে নতুন নিয়ম ? ইতিমধ্যে তা নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়েছে। এখনো এই নতুন নিয়ম নিয়ে কোন অফিসিয়ালি ঘোষণা করা না হলেও বেশ কিছু তথ্য জানা যাচ্ছে ।




এখনো পর্যন্ত পাওয়া খবরে যে সকল পরিবর্তন আসতে চলেছে বলে জানা গিয়েছে-


পশ্চিমবঙ্গ সরকারের আসন্ন ৯-১২ শিক্ষক নিয়োগ পরীক্ষা (SSC New Recruitment Rules 2022) বিধিতে জয়েন্ট এর মতো মডেল‌ উত্তর পত্র কমিশনের ওয়েবসাইটে আপলোড করা হবে ।




নতুন পরীক্ষা (SSC New Recruitment Rules 2022) হবে দুটি ধাপে প্রিলিমিনারি ও মেইন । জানা যাচ্ছে পরীক্ষা হবে বহু নির্বাচনি (MCQ) প্রশ্নে ।




যদি কোন প্রশ্নের উত্তর নিয়ে পরীক্ষার্থীর সন্দেহ হয়, তবে কমিশনের সাথে যোগাযোগ করবার ব্যবস্থা থাকবে। যদি উত্তর পত্র নিয়ে কোথাও কোনও সমস্যা থাকে তাহলে বিষয়ভিত্তিক বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হবে । পুনরায় তাঁদের মতামত নিয়ে সংশোধিত অ্যানসার-কি ওয়েবসাইটে আপলোড করা হবে।




পরীক্ষার পর উত্তরের কার্বন কপি এবার বাড়ি আনতে পারবে পরীক্ষার্থী।




এবার থেকে একাডেমিক স্কোর থাকবে না, ২০২০-এর আগের নিয়োগ বিধির মতো এসএসসি-র নিয়োগে ইন্টারভিউ ফিরছে, ইন্টারভিউয়ে ১০ নম্বর বরাদ্দ থাকবে ।




দুই ধাপের পরীক্ষায় (SSC New Recruitment Rules 2022) সফল হলে কাউন্সিলিংয়ের মাধ্যমে স্কুল বাছাইয়ের সুযোগ থাকবে পরীক্ষার্থীদের।