১৭ বিরোধী নেতার সম্পত্তি বৃদ্ধি মামলার শুনানি পিছোল হাইকোর্ট



High Court, Primary Education
Calcutta High Court



১৭ জন বিরোধী নেতার সম্পত্তি বৃদ্ধি সংক্রান্ত মামলায় নথি আদানপ্রদানের প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়ায় হাইকোর্টে পিছলো শুনানি। যে কোনও নিরপেক্ষ এবং স্বাধীন সংস্থাকে দিয়ে তদন্ত হোক। সম্পত্তির খতিয়ান আগেও দেওয়া হয়েছে, ফের দিতে কোনও অসুবিধা নেই। তদন্তে পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়ে আদালতে জানালেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম ও সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্যর আইনজীবী।




তৃণমূলের ১৯ জন নেতা-মন্ত্রীর বিরুদ্ধে সম্পত্তি বৃদ্ধির অভিযোগে মামলার পাল্টা বিরোধীদলের ১৭ জন নেতা-নেত্রীর বিরুদ্ধে সম্পত্তি বৃদ্ধির অভিযোগে দায়ের হয় জনস্বার্থ মামলা। শিশর, শুভেন্দু, দিব‍্যেন্দুর নাম রয়েছে সেই তালিকায়। তালিকায় রয়েছেন দিলীপ ঘোষ, লকেট চট্টোপাধ্যায়, সৌমিত্র খাঁ,অগ্নিমিত্রা পাল, শমীক ভটাচার্যের মতো বিজেপি নেতা-নেত্রীরা। পাশাপাশি সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম (MD Selim), কংগ্রেস নেতা আব্দুল মান্নানদের নাম রয়েছে তালিকায়। সেই মামলার শুনানি পিছিয়ে দিল হাইকোর্ট। আগামী মঙ্গলবার পরবর্তী শুনানি।



কয়েকদিন আগে তৃণমূল নেতা-মন্ত্রীদের নামে বিপুল সম্পত্তি বৃদ্ধির মামলা হয়েছে উচ্চ আদালতে। ১৯ নেতা মন্ত্রীর নামে হয়েছে সেই মামলা। এবার কি তারই পাল্টা ১৭ বিরোধী নেতার নামে সম্পত্তি বৃদ্ধির মামলা হল। বিজেপি-সিপিএম-কংগ্রেস-সহ ১৭ নেতার সম্পত্তি বৃদ্ধির অভিযোগে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের। আয় বহির্ভূত সম্পত্তির অভিযোগে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) মামলা দায়ের হয়েছে।